| |
               

মূল পাতা জাতীয় মেট্রোরেল চলবে না আজ, প্রথম সপ্তাহে আয় ৪৬ লাখ


মেট্রোরেল চলবে না আজ, প্রথম সপ্তাহে আয় ৪৬ লাখ


রহমত নিউজ     03 January, 2023     09:54 AM    


আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর পঞ্চম দিনে মেট্রোরেলের আয় হয়েছে ১০ লাখ ১৪ হাজার ৪১০ টাকা। আজ মঙ্গলবার (৩ জানুয়ারি) মেট্রোরেলের প্রথম সাপ্তাহিক বন্ধ থাকবে।

সোমবার (২ জানুয়ারি) রাত ১১টায় ডিএমটিসিএল সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। মঙ্গলবার মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধের দিন। ওই দিন কোনো যাত্রী পরিবহন করবে না দ্রুতগতির বিদ্যুৎচালিত মেট্রোরেল।

ডিএমটিসিএল সূত্র বলছে, ২ জানুয়ারি (পঞ্চম দিনে ৭ হাজার ৬৩৫টি সিঙ্গেল জার্নি টিকিট (এসজেটি) এবং ১ হাজার ৬৩টি এমআরটি পাস বিক্রি করা হয়েছে।  এনিয়ে গেল এক সপ্তাহ তথা প্রথম সপ্তাহে আয় হয়েছে ৪৬ লাখ ৮০ হাজার ৩০০ টাকা আয় করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। 

ডিএমটিসিএল সূত্রে দেওয়া তথ্যমতে— চতুর্থ দিন অর্থাৎ ১ জানুয়ারি ৯ লাখ ১৬ হাজার ৩৪০ টাকার টিকিট বিক্রি করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। এছাড়া ৩১ ডিসেম্বর টিকিট বিক্রি হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৭১০ টাকার।

৩০ ডিসেম্বর ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার এবং প্রথম দিন অর্থাৎ ২৯ ডিসেম্বর ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর প্রথম অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২৯ ডিসেম্বর থেকে যাত্রী নিয়ে উত্তরা উত্তর (দিয়াবাড়ি) স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত নিয়মিত চলাচল করছে মেট্রোরেল।

প্রাথমিকভাবে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা চালানো হচ্ছে দ্রুত গতির এই বাহনটি।