| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী অনিয়নের অভিযোগ এনে আইডিইবির নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা


অনিয়নের অভিযোগ এনে আইডিইবির নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা


রহমত নিউজ ডেস্ক     27 December, 2022     08:05 PM    


ভুয়া ভোটার তালিকা প্রণয়ন, অসম্পূর্ণ ভোটার তালিকাসহ ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-আইডিইবির কার্যনির্বাহী কমিটি নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছে মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. ফজলুল হক মল্লিক-প্রকৌশলী খন্দকার মঈনুর রহমান প্যানেল। তাদের অভিযোগ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২০২৩-২৫ সেশনের নির্বাচনের জন্য আইডিইবির সংবিধান লঙ্ঘন করে ভুয়া ভোটার তালিকা প্রণয়ন, অসম্পূর্ণ ভোটার তালিকা, একই ব্যক্তিকে একাধিকবার ভোটার তৈরি এবং নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী তথ্য সরবরাহ না করা ও আইডিইবি ভবনে প্রবেশ করতে না দেওয়া।

আজ (২৭ ডিসেম্বর) মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে হামিদ-শামসুর প্যানেলের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দেয় মল্লিক-মইনুর প্যানেল।

সংবাদ সম্মেলনে খন্দকার মইনুর জানান, আইডিইবির সংবিধান অনুযায়ী তিন বছর পরপর জেলা ও কেন্দ্রীয় কমিটির নির্বাচনের কথা থাকলেও কোনো নিয়মই মানেনি ক্ষমতাসীন হামিদ-শামসুর প্যানেল। উল্টো ক্ষমতা ধরে রাখতে নিজেদের সুবিধামতো একাধিকবার নীতিমালা পরিবর্তন করেছেন।

বক্তারা জানান, সুষ্ঠু-নির্বাচন আয়োজনের লক্ষ্যে স্বচ্ছ ভোটার তালিকা প্রস্তুত করেনি ক্ষমতাসীন পক্ষ। হামিদ-শামসুর প্যানেল নিজেদের ক্ষমতা ধরে রাখতে আত্মীয়-স্বজনদের দিয়ে গঠন করেছে নির্বাচন কমিশন। তাই শতভাগ প্রস্তুতি থাকা সত্ত্বেও বাধ্য হয়ে নির্বাচন প্রত্যাখ্যান করছেন তারা।

সম্প্রতি নানান অনিয়মের অভিযোগে হাইকোর্ট আইডিইবির বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। তবে, এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছেন বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের নেতারা। তারা বলেছেন, নির্বাচনে পরাজিত হওয়া একটি গ্রুপ মিথ্যাচার করছে। তারা যেসব অভিযোগ তুলছেন এর কোনো প্রমাণ নেই।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা