| |
               

মূল পাতা আন্তর্জাতিক বিজেপি নেতার কম্বল বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে নিহত ৩


এক নারীকে কম্বল পরিয়ে দিচ্ছেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী

বিজেপি নেতার কম্বল বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে নিহত ৩


আন্তর্জাতিক ডেস্ক     15 December, 2022     09:44 AM    


ভারতের পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রামকৃষ্ণ ডাঙ্গাল নামক এলাকায় কম্বল বিতরণ ঘিরে হুড়োহুড়ির ঘটনা ঘটেছে । এতে পদপিষ্ট হয়ে এখনো পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে এক নাবালিকাও রয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত সাত জন। 

জানা গেছে, বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যার দিকে আসানসোল পৌরসভার ২৭ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারির উদ্যোগে রামকৃষ্ণ ডাঙ্গাল এলাকায় শিব চর্চা নামে একটি ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে ৫ হাজার কম্বল বিতরণেরও কথা ছিল। যদিও সেই কম্বল নিতে হাজির হয়েছিল অসংখ্য মানুষ।

সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী, আসানসোল পৌরনিগমের বিরোধী দলনেত্রী চৈতালী তিওয়ারি। ওই অনুষ্ঠানে মাত্র একটি কম্বল বিতরণ করেন শুভেন্দু অধিকারী। এরপর শুভেন্দু অধিকারী এই অনুষ্ঠান মঞ্চ ছেড়ে অন্য আরেকটি অনুষ্ঠানে বেরিয়ে যাওয়ার পর পাঁচটি স্টল করে সেখান থেকে বাকি কম্বলগুলো বিতরণ করতে থাকে আয়োজক কমিটির সদস্যরা। আর এসময়ই একটি স্টলে শুরু হয় প্রচণ্ড বিশৃঙ্খলা।

কম্বল নিতে আসা ব্যক্তিদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়। একসময় পদদলিত হয়ে বেশ কয়েকজন গুরুতর আহত হয়ে পড়েন। মুহূর্তের মধ্যেই আহত অবস্থায় আসানসোল জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন। অন্যদিকে আরেকজনকে বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

এর পাশাপাশি আরও ৭ জনকে গুরুতর আহত অবস্থায় আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। প্রিয়জনের মৃত্যু ও আহতদের খবর পেয়ে হাসপাতালগুলোতে ভিড় করে তাদের স্বজনরা। এই ঘটনার পরই দুর্ঘটনাস্থলে এবং হাসপাতালে পৌঁছেছে আসানসোল উত্তর থানার পুলিশ। ওই অনুষ্ঠানের কোনো অনুমতি ছিল না বলে জানিয়েছেন আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার নীলকান্ত সুধীর কুমার।