| |
               

মূল পাতা ইসলাম চলতি বছর ৪০ লাখ মানুষ ওমরাহ ভিসা করেছেন


চলতি বছর ৪০ লাখ মানুষ ওমরাহ ভিসা করেছেন


রহমত নিউজ ডেস্ক     13 December, 2022     05:52 PM    


চলতি বছর ওমরাহ মৌসুম শুরু হবার পর থেকে ৪০ লাখ মানুষ ওমরা ভিসা করার সুযোগ পেয়েছেন।  সৌদি ভিশন ২০৩০-এর লক্ষ্য অর্জনে ইবাদত পালনকারীদের সৌদিতে সহজে গমন এবং ওমরাহ আদায়ের সুবিধার্থে মানসম্মত সেবার পাশাপাশি তাদের সাংস্কৃতিক ও ধর্মীয় তথ্যও  প্রদান করা হচ্ছে। সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয়ের বরাতে আরব নিউজ ও সাবাক ওয়েব সাইট এ তথ্য প্রকাশ করেছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, চলতি বছর এখন পর্যন্ত পুরো পৃথিবী থেকে ৪০ লাখ মানুষের জন্য ওমরার ভিসা চালু করা হয়েছে। মন্ত্রণালয়ের ওয়েব সাইট ও নুসুক অ্যাপের মাধ্যমে ওমরা পালনকারীদের সৌদিতে গমন সহজ হয়েছে। ওমরাহ পালনকারীরা এখন অনলাইনে ওমরাহ ভিসা পেতে পারেন। 'নুসুক' এবং 'মাকাম' প্ল্যাটফর্মের মাধ্যমেও ওমরাহ প্যাকেজ নেওয়া যেতে পারে।

মন্ত্রণালয় বলছে, ব্যক্তিগত ভ্রমণ এবং ট্যুরিস্ট ভিসায় আসা যাত্রীদের ওমরাহ পালন, মসজিদে নববী পরিদর্শন এবং রিয়াজুল জান্নাতে নামাজ আদায় সহজ হয়েছে। নুসুক অ্যাপের মাধ্যমে চাইলে সহজে বুকিং করা যায়। ইবাদত পালনকারীদের সুবিধার্থে আকাশ, স্থল এবং সমুদ্র পথে সৌদি আরবে প্রবেশের অনুমতি দেওয়ার পাশাপাশি ওমরাহ ভিসার মেয়াদ ৩০ দিন থেকে বাড়িয়ে ৯০ দিন করা হয়েছে। নুসুক অ্যাপটি ওমরা পালনকারী ও সৌদির ভিসাপ্রাপ্তদের মসজিদে নববী পরিদর্শনের পদ্ধতিগুলিকে সহজভাবে পালনের একটি অ্যাপয়েন্টমেন্ট বুক। ২৪ ঘণ্টা অনলাইনের মাধ্যমে এই অ্যাপের সেবা নেওয়া সম্ভব।