| |
               

মূল পাতা সারাদেশ জেলা আমরা কারো দাস নই, আমরা এখন ভিক্ষুক নই : হুইপ স্বপন


আমরা কারো দাস নই, আমরা এখন ভিক্ষুক নই : হুইপ স্বপন


রহমত নিউজ ডেস্ক     10 December, 2022     03:34 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও একাদশ জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, দাম দিয়ে কিনেছি স্বাধীনতা, কারো দয়ায় প্রাপ্ত নয়। বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্বে এক সাগর রক্তের বিনিময়ে আমরা আমাদের স্বাধীনতার অধিকার প্রতিষ্ঠা করেছি। আমাদের সার্বভৌমত্ব নিরঙ্কুশ, সমুন্নত। আমাদের রাষ্ট্র পরিচালনার দায়িত্ব প্রদানের সার্বভৌম অধিকার কেবল বাংলার জনতার। আমরা কারো দাস নই, আমরা এখন ভিক্ষুক নই। নিজের হাঁটুতে ভর করে আমরা দাঁড়িয়েছি। আইন ও বিচার ব্যবস্থার প্রতি শ্রদ্ধাশীল হয়ে আপনারা আমাদের বঙ্গবন্ধুর সাজাপ্রাপ্ত হত্যাকারীকে ফেরত দিন, আপনারা দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত দুর্নীতির বরপুত্রকে ফেরত দিন, তারপর গণতন্ত্র-মানবাধিকারের কথা বলুন।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে কুমিল্লার হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে হোমনা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। সম্মেলনের উদ্বোধন করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিন। সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ। বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, সেলিমা আহমাদ এমপি, জাহাঙ্গীর আলম সরকার, রৌশন আলী মাস্টার, মেয়র অ্যাডভোকেট নজরুল ইসলাম ও মহিউদ্দিন খন্দকার প্রমুখ। সম্মেলনে সর্বসম্মতিতে অধ্যক্ষ আব্দুল মজিদ সভাপতি, আবুল হোসেন সাধারণ সম্পাদক, মেয়র অ্যাডভোকেট নজরুল ইসলাম প্রথম সহ-সভাপতি ও মহিউদ্দিন খন্দকার প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

হুইপ স্বপন বলেন, যারা আমাদের গণতন্ত্র ও মানবাধিকারের ছবক দিচ্ছেন, তাদের বলি, আপনারা আগে আয়নায় নিজের চেহারা দেখুন। আমাদের দেশের সংবিধান, আমাদের ফৌজদারি আইন পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ। আমাদের আদালত নির্বাহী বিভাগ থেকে স্বাধীন হয়ে সক্রিয় সত্ত্বায় সমুন্নত। এই সার্বভৌম রাষ্ট্রের আদালত দীর্ঘ বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করে জাতির পিতার হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করেছে। বিশ্ব চ্যাম্পিয়ন দুর্নীতিবাজকে সাজা দিয়েছে। আপনারা আইনের শাসন চান, আমরাও চাই। আপনারা দুর্নীতির বিরুদ্ধে উচ্চকণ্ঠ, আমরা দুর্নীতির বিনাশ চাই। আপনারা গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠা করতে চান, আমরাও চাই।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কুমিল্লা হোমনা