| |
               

মূল পাতা সারাদেশ জেলা টানা ৪১ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পুরস্কার পেল ২০ শিশু-কিশোর


টানা ৪১ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পুরস্কার পেল ২০ শিশু-কিশোর


রহমত নিউজ ডেস্ক     26 November, 2022     03:00 PM    


শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডস্থ আলম ব্রাদার্সের স্বত্ত্বাধীকারী আলমগীর মিয়াজীর উদ্যোগে তার নিজ গ্রামের বাড়ির পূর্ব রামদাসদী বাইতুল ইমাম জামে মসজিদে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়। সেই ঘোষণায় উদ্বুদ্ধ হয়ে টানা ৪১ দিন মসজিদে জামাতে নামাজ পড়ে চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর ইউনিয়নের পূর্ব রামদাসদী গ্রামের ২০ শিশু-কিশোর সাইকেলসহ বিভিন্ন পুরস্কার জিতে নিয়েছে। শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে এমন উদ্যোগ এলাকায় ব্যাপক প্রশংসিত হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) জুম্মার নামাজ শেষে মুসল্লিদের উপস্থিতিতে মসজিদের সামনে তাদের পুরস্কৃত করা হয়। এলাকার মুরব্বী আব্দুল মান্নান খানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মসজিদের সাবেক সভাপতি মমিনুল ইসলাম মিয়াজী, ব্যবসায়ী ও সমাজসেবক বাহার হায়দার চৌধুরী, এলাকার মুরব্বী নওশেদ হোসেন খোকা, সাবেক ইউপি সদস্য সফিকুল ইসলাম সফু মেম্বার ও জাকির শেখ প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মুফতি ইউসুফ।

পূর্ব রামদাসদী বাইতুল ইমাম জামে মসজিদ কমিটির সেক্রেটারি হাজী আলমগীর মিয়াজী বলেন, মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ যোগাতে এমন আয়োজন করা হয়েছে। আমরা বলেছিলাম, শিশু থেকে ২০ বছরের কিশোররা যদি ৪১ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে, তাহলে প্রত্যেককে একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে। এ ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোরা মসজিদে নামাজ আদায় শুরু করে। তাদের মধ্য থেকে ৪১ দিন জামাতে নামাজ পড়া পাঁচজনকে যাচাই-বাছাই করে সাইকেল এবং বাকিদের ডিনারসেটসহ বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়। প্রতিযোগিতা চলাকালীন শিশু-কিশোরদের সঠিকভাবে নামাজ আদায় ও দ্বীনি ইসলাম সম্পর্কে শিক্ষা দেওয়া হয়েছে। আগামী মাস থেকে এই মসজিদে বয়স্কদের জন্য সান্ধ্যকালীন কোরআন শিক্ষার ব্যবস্থা করা হবে। যারা এ কুরআন শিক্ষায় অংশ নেবেন, তাদের প্রত্যেকে বিশেষ পুরস্কার দেওয়া হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চাঁদপুর চাঁদপুর সদর