| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি দেওবন্দের মুহতামিম


অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি দেওবন্দের মুহতামিম


আন্তর্জাতিক ডেস্ক     21 November, 2022     07:55 PM    


অসুস্থ হয়ে ভারতের মিরাট হাসপাতালে ভর্তি হয়েছেন দারুল উলূম দেওবন্দের মুহতামিম ও শায়খুল হাদিস মুফতি আবুল কাসেম নোমানি। আজ (২১ নভেম্বর) সোমবার বিষয়টি নিশ্চিত করেন মুফতি আবুল কাসেম নোমানির খলিফা উত্তরার মাওলানা রুহুল আমিন।

তিনি জানান, ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের তত্ত্বাবধানে চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত ৩৬তম আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে যোগ দিতে বাংলাদেশে এসেছিলেন দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শাইখুল হাদিস মুফতি আবুল কাসেম নোমানি। দেশের কয়েকটি মাহফিলে যোগদান করে গত শনিবার শনিবার বিকালে তিনি বাংলাদেশ ত্যাগ করেন। বাংলাদেশে ত্যাগ করেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে মিরাটের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার দ্রুত শেফার জন্য বিশ্বের মুসলিমদের কাছে দোয়া চেয়েছে দারুল উলুম দেওবন্দ।

এর আগে ৩ দিনের সংক্ষিপ্ত বাংলাদেশ সফরে বাংলাদেশে এসেছেন দারুল উলুম দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানি। তিনি চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত ৩৬ তম আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে অংশগ্রহন করেন। এছাড়াও তিনি ঢাকার উত্তরা, টঙ্গী, বসিলাসহ বিভিন্ন জায়গায় ইসলামী সম্মেলনে যোগ দেন। আল্লামা নুর হুসাইন কাসেমি রাহমাতুল্লাহি আলাইহির মাকবারা ও জামিয়া সাবহানিয়া জিয়ারত করেন। মুফতি রফি উসমানির ইন্তিকাল করায় তার সফর সংক্ষিপ্ত করতে হয়। বাংলাদেশের আলেমদের সাথে মতবিনিময় করার কথা থাকলেও সম্ভব হয়নি।