| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য বিএনপি নির্বাচনে আসবেন না তা শোভা পায় না : শহীদুল হক


বিএনপি নির্বাচনে আসবেন না তা শোভা পায় না : শহীদুল হক


রহমত নিউজ ডেস্ক     20 November, 2022     07:10 PM    


বিএনপিকে উদ্দেশ করে বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক বলেছেন, তত্ত্বাবধায়কের দাবি না তুলে কীভাবে সুষ্ঠু নির্বাচন করা যায় তার রূপরেখা দিন। আপনারা নির্বাচনে আসবেন না তা শোভা পায় না। ২০১৪ সালের নির্বাচনে আসেননি। নির্বাচন কিন্তু বসে নেই, নির্বাচন হয়েছে। বিশ্বজুড়ে সবাই সেই সরকারকে স্বীকৃতিও দিয়েছে। ২০১৪ এর তুলনায় বর্তমান আওয়ামী লীগ অনেক বেশি শক্তিশালী।

আজ (২০ নভেম্বর) রবিবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে স্বাধীন নির্বাচন কমিশন বনাম তত্ত্বাবধায়ক সরকারের প্রাসঙ্গিক ভাবনা’ বিষয়ক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এমএ মতিনের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে মূল আলোচক ছিলেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব সউম আবদুস সামাদ। আলোচক উপস্থিত ছিলেন রংপুর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. নাজমুল হাসান কলিমুল্লাহ প্রমুখ।

শহীদুল হক বলেন, বিগত তত্ত্বাবধায়ক সরকারের ১/১১ কার্যকলাপে বিরক্ত হয়ে হয়ে আওয়ামী লীগ এখন আর কেয়ারটেকার সরকার চায় না। এছাড়া দেশের সর্বোচ্চ আদালত যেই ব্যবস্থাকে অবৈধ ঘোষণা করেছেন, আবার সেই জিনিসটা নতুন করে প্রতিষ্ঠা করার কি কোনো সুযোগ আছে। আদালত অনুমোদন না দিলে কি সেটা করা যাবে। এটা আদালত অবমাননা। আপনি রাজনীতি করবেন, দেশ চালাবেন আর আদালতের প্রতি শ্রদ্ধা থাকবে না, এটা হতে পারে না। যেটা চলে গেছে সেটা আসার আর কোনো সুযোগ নেই। এখন কীভাবে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়, কীভাবে ফেয়ার নির্বাচন করা যায় সেই চিন্তা আপনারা করেন। নির্বাচনে আসবেন না এটা কোনো ভালো চিন্তা না। সরকারের সঙ্গে বসতে হবে। আপনারা নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিন। আপনারা দুই দল বসেন। জনগণকে বাঁচান।