| |
               

মূল পাতা সারাদেশ জেলা কমলগঞ্জে জামাতে নামাজ পড়ায় পুরস্কৃত করা হলো শিশু-কিশোরদের


কমলগঞ্জে জামাতে নামাজ পড়ায় পুরস্কৃত করা হলো শিশু-কিশোরদের


এহসান বিন মুজাহির     20 November, 2022     12:39 PM    


মৌলভীবাজারের কমলগঞ্জে জামাতে নামাজ পড়ায় পুরস্কার পেলো শিশু-কিশোররা।   শনিবার (১৯ নভেম্বর) বাদ এশা বড়গাছ- নছরতপুর জামে মসজিদে এক অনুষ্ঠানে তাদের পুরস্কৃত করা হয়।

কমলগঞ্জের পৌরসভার বড়গাছ-নছরতপুর এলাকার একতা সমাজকল্যাণ পরিষদ এর উদ্যোগে এসব শিশু-কিশোরদের পুরস্কার প্রদান করা হয়। 

অনুষ্ঠানে শিশু-কিশোরদের শিক্ষা সামগ্রী পুরস্কার এবং অতিথিদের মিসওয়াক উপহার প্রদান করা হয়। পুরস্কার ক্রয়ে সহযোগিতা করেন এলাকার বিশিষ্ট ব্যক্তি মোঃ হেলাল মিয়া, মাওলানা মুশতাক আহমদ ও তানভীর বাপ্পী। প্রতিযোগিতায় যাদের কম উপস্থিতি ছিল তাদেরকেও নিরাশ করেননি আয়োজকরা। প্রত্যেককে একটি শান্তনামূলক পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নছরতপুর জামে মসজিদের ইমাম হাফেজ আব্দুস সালাম, এলাকার বিশিষ্ট ব্যক্তি মালিক মিয়া, আফরোজ মিয়া, ফারুক মিয়া, জাবের আহমদ মিন্টু, কবির মিয়া, সংগঠনের সভাপতি হিফজুর রহমান ফাহাদ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান (মাহিদ), সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান ফাহাদ, প্রচার সম্পাদক মোহাম্মদ মুহিন মিয়া, সহ অর্থ সম্পাদক মুবিনুর রহমান (নাহিদ) প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি হাফেজ হিফজুর রহমান ফাহাদ জানান-শিশু-কিশোরদের মসজিদমুখী তথা জামাতে নামাজে উদ্ধুদ্ধকরণের উদ্দেশ্যে আমরা 'জামাতে নামাজ পড়ার  প্রতিযোগিতার' আয়োজন করি। গত মাসে সবচেয়ে বেশী উপস্থিতির ধারাক্রমে প্রতিযোগীদের বাছাই করে ফলাফল ঘোষণা করে আজ পুরস্কার প্রদান করি। এলাকার ছোটদেরকে নামাজের প্রতি উৎসাহিত করার মহৎ উদ্যোগ সামনে রেখে সংগঠনের দায়িত্বশীল-সদস্যসহ সবাই মিলে আমরা নির্বাচিত শিশু-কিশোরদের পুরস্কৃত করি। এতে শিশু-কিশোরদের মাঝে আলাদা একটা উৎসাহ কাজ করে।

সংগঠনের উদ্যোগে শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে ব্যতিক্রমী এ প্রতিযোগিতার আয়োজনে খুশী এলাকার ধর্মপ্রাণ মানুষেরা। তাদের এমন উদ্যোগ এলাকায় প্রশংসা কুঁড়িয়েছে।

গতবছর একতা সংগঠনটি শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন হাফেজিয়া মাদরাসায় কুরআন শরিফ রাখার জন্য রিহাল বিতরণ, বড়গাছ-নছরতপুর মসজিদসহ বিভিন্ন মসজিদে ছুতরা প্রদান, অজুখানা ও মসজিদের দেয়ালে কুরআন-হাদিসের বাণী এবং মাসয়ালা-মাসায়িল সম্বলিত দেয়াল লিখন এবং স্টিকার সাঁটানো হয়। এলাকার মসজিদসহ মসজিদের আঙিনা পরিস্কার-পরিচ্ছন্নতায়ও একতা সমাজকল্যাণ সংগঠনের দায়িত্বশীল-সদস্যদের অংশগ্রহণ রয়েছে। প্রসঙ্গত, ২০২১ সালে ৯ আগস্ট সংগঠনটি কুরআন ও সুন্নাহর আলোকে ব্যক্তিজীবনের পরিশুদ্ধি এবং আর্তমানবতার কল্যাণের মাধ্যমে আল্লাহর সন্তুুষ্টি অর্জনের লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করে।
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার কমলগঞ্জ