| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মুফতী রফী উসমানীর ইন্তেকালে খেলাফত আন্দোলনের শোক


মুফতী রফী উসমানীর ইন্তেকালে খেলাফত আন্দোলনের শোক


রহমত নিউজ ডেস্ক     19 November, 2022     07:52 PM    


বিশ্ববিখ্যাত দ্বীনি বিদ্যাপীঠ দারুল উলুম করাচির মুহতামিম, মুফতিয়ে আযম পাকিস্তান মুফতী রফী উসমানীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

আজ (১৯ নভেম্বর) শনিবার দলের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জীর স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত শোকবার্তায় তিনি এ শোক জানান। এর আগে, শুক্রবার(১৮ নভেম্বর) স্থানীয় সময় ৯.২৫ মিনিটের দিকে ইন্তেকাল করেন মুফতী রফী উসমানী। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৮৬। মুফতি রাফি উসমানী ১৯৩৬ সালের ২১ জুলাই দেওবন্দে জন্মগ্রহণ করেন।

শোকবার্তায় আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, মুফতী রফী উসমানী ছিলেন বর্তমানে পাকিস্তানের গ্র্যান্ড মুফতী ও শরীয়াহ বোর্ডের চেয়ারম্যান আল্লামা তাক্বী উছমানীর বড় ভাই। তিনি ছিলেন উলামায়ে দেওবন্দের একজন যোগ্য উত্তরসূরী। তার মৃত্যুতে বিশ্বে আরেকজন ধর্মীয় মুরব্বি, আদর্শ রাহবার, প্রকৃত মানুষ গড়ার কারিগর ও হক্কানি আলেমের শূন্যতার সৃষ্টি হলো, যা সহজেই পুরণ হবার নয়। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও বিশ্বব্যাপী তার ছাত্র - ভক্ত পরিবারের সাথে সমবেদনা প্রকাশ করেন এবং জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম কামনা করেন তিনি।