| |
               

মূল পাতা সারাদেশ জেলা কোনো ধরনের সংকট দেশকে স্পর্শ করতে পারবে না : ডেপুটি স্পিকার


কোনো ধরনের সংকট দেশকে স্পর্শ করতে পারবে না : ডেপুটি স্পিকার


রহমত নিউজ ডেস্ক     15 November, 2022     07:38 PM    


একাদশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা হচ্ছে— দেশের এক ইঞ্চি জায়গা অনাবাদি থাকবে না। আবাদি জমির পাশাপাশি বাড়ির আশপাশে সবজিচাষ, পুকুরে মাছচাষ, রাস্তার দু’পাশে ফলজ গাছ উৎপাদন করতে হবে। এর মাধ্যমে খাদ্য উৎপাদন বাড়বে ও মানুষের পুষ্টি চাহিদা পূরণ হবে। কৃষি উৎপাদন বাড়ালে কোনো ধরনের সংকট বাংলাদেশকে স্পর্শ করতে পারবে না, ইনশাআল্লাহ।

আজ (১৫ নভেম্বর) মঙ্গলবার সাঁথিয়া উপজেলা প্রশাসন স্বাধীনতা সোপান প্রাঙ্গনে আয়োজিত ‘কৃষক সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা-ইউএনও মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান, সাধারণ সম্পাদক তপন হায়দার সান, পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চুসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

ডেপুটি স্পিকার বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন ‘আমার বাংলার মানুষ ও বাংলার মাটি থাকলে এ দেশ সোনার বাংলায় রূপান্তর হবে’। বঙ্গবন্ধু কৃষি উন্নয়নে সবুজ বিপ্লবের ঘোষণা দিয়েছিলেন। এ দেশের কৃষকরা যুগ যুগ ধরে উৎপাদন অব্যাহত রেখে দেশকে খাদ্য নিরাপত্তা এনে দিয়েছেন। আর দেশের কৃষিকে আধুনিকায়ন, কৃষকদের নানান ধরনের প্রণোদনা ও বৈশ্বিক চাপ উপেক্ষা করে তাদের ভর্তুকি দেওয়ার মাধ্যমে কৃষিখাতকে এগিয়ে নিয়ে যাচ্ছে সরকার।

তিনি আরো বলেন, মহামারি করোনা মোকাবিলা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্বে খাদ্যসংকট ও নিত্যপণ্যের মূল্য-বৃদ্ধি চরম আকার ধারণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব ও বাংলাদেশের কৃষকরা খাদ্য উৎপাদন অব্যাহত রাখার ফলে দেশে কোনো বিপর্যয় ঘটেনি। মানুষের সাময়িক কিছুটা কষ্ট হলেও দেশে সবকিছু স্বাভাবিক রয়েছে। বৈশ্বিক সংকট মোকাবিলায় নেতৃত্ব দেবেন কৃষক।

সাঁথিয়া পৌরসভা বাস্তবায়িত রাস্তাঘাট পাকাকরণ, বাসস্ট্যান্ড নির্মাণ ও সাঁথিয়া তাঁতিবাজারের উদ্বোধন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শনকালে মো. শামসুল হক টুকু বলেন, আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাসী, প্রধানমন্ত্রী জনগণকে উন্নত নাগরিক জীবন উপহার দিতে নিরলস কাজ করে যাচ্ছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী পাবনা সাঁথিয়া