| |
               

মূল পাতা সারাদেশ জেলা কোনো অপশক্তিই সম্মেলনকে বাধাগ্রস্ত করতে পারবে না : শামা


কোনো অপশক্তিই সম্মেলনকে বাধাগ্রস্ত করতে পারবে না : শামা


রহমত নিউজ ডেস্ক     11 November, 2022     04:39 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী শামা ওবায়েদ বলেছেন, আমরা জানতাম, সমাবেশের আগেই এই ভোট চোর সরকার পরিবহন ধর্মঘটের ডাক দেবেন। আমরা সেভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। পরিবহন ধর্মঘট সরাসরি ডাকুক কিংবা পরোক্ষভাবে ডাকুক গত পাঁচটি সমাবেশে আমাদের অভিজ্ঞতা হয়েছে। আমরা সেভাবেই সম্মেলন সফল করতে নেতাকর্মীদের আগে থেকেই নির্দেশনা দিয়েছি সম্মেলনস্থলে আসার জন্য। কোনো অপশক্তিই আমাদের এই সম্মেলনকে বাধাগ্রস্ত করতে পারবে না।

আজ (১১ নভেম্বর) শুক্রবার দুপুরে ফরিদপুর কোমরপাড়া আব্দুল আজিজ ইনস্টিটিউশনের মাঠে বিভাগীয় গণসমাবেশের মাঠ পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শামা ওবায়েদ বলেন, আওয়ামী লীগ সরকার খেলতে পছন্দ করে, বিএনপি খেলতে পারে না, বিএনপি জনগণের সেবায় নিয়োজিত। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এবং আগামী দিনের প্রধানমন্ত্রী তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আজ সর্বাধিক শক্তিশালী একটি রাজনৈতিক দল। এই অবৈধ সরকারের আমলে দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। বিদ্যুতের দাম বৃদ্ধি পেয়েছে। দেশে গুম-খুনের ঘটনা বেড়েছে। সাধারণ মানুষ হামলা-মামলার শিকার হচ্ছে, হয়রানির শিকার হচ্ছে। এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামানোর জন্য আজ সারা দেশের মানুষ আন্দোলনে নেমেছে। আমরা চাই একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন।

তিনি আরো বলেন, বিভিন্ন জায়গায় সড়কে নেতাকর্মীদের বাধা দেওয়া হচ্ছে, হয়রানি করা হচ্ছে। তারপরও ফরিদপুরের ৫টি জেলা থেকে বিপুল পরিমাণ নেতাকর্মী পুলিশি বাধা অতিক্রম করে সমাবেশস্থলে এসেছেন। এছাড়া গত পরশু দিন ফরিদপুরের বিভিন্ন জায়গায় পুলিশ অভিযান চালিয়েছে। হোটেলে-হোটেলে গিয়ে তারা তল্লাশি চালিয়েছে। কিছু নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। গাড়ি বন্ধ করে দিয়েছে। সমাবেশকে বাধাগ্রস্ত করতে সরকার সব ধরনের প্রতিবন্ধকতা তৈরি করছে। সরকার যতই প্রতিবন্ধকতা তৈরি করুক না কেনো যেকোনো প্রতিবন্ধকতাই আমাদের এই সমাবেশকে বাধাগ্রস্ত করতে পারবে না। আমাদের সমাবেশ সফল হবে।

প্রসঙ্গত, জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, সারাদেশে গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি নেতাকর্মীদেরকে হত্যার প্রতিবাদ ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশালের পর শনিবার (১১ নভেম্বর) ফরিদপুরে গণসমাবেশের করার কথা রয়েছে। দুপুর ২টায় বিভাগীয় এই গণসমাবেশ শুরু হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। এছাড়াও সমবেশ সফল করতে রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর ও গোপালগঞ্জ থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ফরিদপুর ফরিদপুর সদর