| |
               

মূল পাতা সারাদেশ মহানগর সুষ্ঠু ভোট হলে বিএনপিই ২৯০ আসন পাবে : রুমিন ফারহানা


সুষ্ঠু ভোট হলে বিএনপিই ২৯০ আসন পাবে : রুমিন ফারহানা


রহমত নিউজ ডেস্ক     11 November, 2022     10:40 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, আগামী নির্বাচনে সুষ্ঠু ভোট হলে ২৯০ আসন বিএনপি একাই পাবে। সুতরাং সেখানে দাঁড়িয়ে বিএনপি চাইলে যেকোনো পরিবর্তন একাই করতে পারবে। কিন্তু বিএনপি ওয়াদা করছে, আগামী নির্বাচনে বিএনপি যদি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পায় তাহলে সব দলমতের মানুষকে নিয়ে জাতীয় সরকার গঠন করবে। কারণ বিএনপি জয়ীর সঙ্গে বিজেতার হাতে হাত মিলিয়ে নতুন বাংলাদেশ গঠনে বিশ্বাস করে।

আজ (১১ নভেম্বর) শুক্রবার বিকালে বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে বরিশাল বিভাগের বিশিষ্টজনদের সঙ্গে ‘জবাবদিহিমূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার এবং দ্বি-কক্ষবিশিষ্ট সংসদ অপরিহার্য’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে ও মিডিয়া সেলের সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শাম্মী আক্তার, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আলী আহম্মদ, মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, জেলা গণসংহতি আন্দোলনের আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নিলু প্রমুখ।

রুমিন ফারহানা বলেন, বিএনপি রাষ্ট্রক্ষমতায় গেলে দ্বি-কক্ষবিশিষ্ট সংসদ গঠন করা হবে। সাধারণত এক কক্ষবিশিষ্ট সংসদে যে দল সংখ্যাগরিষ্ঠতা পায় সেই দল স্বৈরতান্ত্রিক চরিত্র ধারণ করে। দ্বি-কক্ষবিশিষ্ট সংসদ হলে স্বৈরতান্ত্রিক চরিত্র ধারণ করার সম্ভাবনা থাকে না। এক কক্ষবিশিষ্ট সংসদের চেয়ে দ্বি-কক্ষবিশিষ্ট সংসদে জবাবদিহিতা আরও বেশি শক্তিশালী থাকে। দ্বি-কক্ষবিশিষ্ট সংসদে সদস্যদের অভিজ্ঞতা ও দক্ষতা কাজে লাগিয়ে পরিপক্ব সিদ্ধান্ত নেওয়া যায়। বাংলাদেশের জন্য যা কিছু ভালো, মানুষের মুক্তির জন্য যা কিছু দরকার সব হয়েছে বিএনপির হাত ধরে। জাতীয় সরকারের কথা অতীতে কোনো সরকার বলেনি। কারণ যারা সরকারে এসেছে, সরকার গঠন করেছে তারা মনে করেছে আমরাই তো সংখ্যাগরিষ্ঠ। সুতরাং রাষ্ট্রের মেরামত বা কাঠামো পরিবর্তনে যা সিদ্ধান্ত নেওয়ার তা আমরাই করব।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল