| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত বিচারাঙ্গণে আজ সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে : প্রধান বিচারপতি


বিচারাঙ্গণে আজ সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে : প্রধান বিচারপতি


রহমত নিউজ     10 November, 2022     07:47 AM    


প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, মাহবুবে আলমের মতো জ্ঞানিগুণী ব্যক্তির নিষ্ঠা আর কর্মপ্রয়াসে আমাদের বিচারাঙ্গণ উপকৃত হয়েছে, সমৃদ্ধ হয়েছে। আজ বিচারের বাণী আর নিভৃতে কাঁদে না। বিচারাঙ্গণে আজ সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে। তাই জাতি এই শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করব শ্রদ্ধাভরে। সততা, নিষ্ঠা ও ন্যায়ের পক্ষে মাহবুবে আলম ছিলেন সর্বাগ্রে। বহু আলোচিত মামলায় ন্যায় সঙ্গত বিচার নিষ্পত্তিতে তার অসামান্য অবদান কখনো মোছা যাবে না ইতিহাসের পাতা থেকে। বিচার বিভাগের ইতিহাসে তিনি অমর হয়ে আছেন আইনজীবীদের একজন হয়ে। তিনি আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন চিরকাল।

বুধবার (৯ নভেম্বর) সুপ্রিম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের স্মরণসভায় তিনি এসব কথা বলেন। সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের সভাপতিত্বে এবং আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েলের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর-উল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির, সমিতির সম্পাদক আবদুন নুর দুলাল, প্রয়াত মাহবুবে আলমের সহধর্মিণী বিনতা মাহবুব, জ্যেষ্ঠ আইনজীবী কে এম সাইফুদ্দিন, জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, অধ্যাপক ডা. মোহাম্মদ আলী, ল’ রিপোর্টার্স ফোরামের (এল.আর.এফ) সভাপতি আশুতোষ সরকার প্রমুখ।