| |
               

মূল পাতা জাতীয় ‘বর্তমান সরকারের সময়ে গণমাধ্যম সবচেয়ে বেশি বিকশিত হয়েছে’


‘বর্তমান সরকারের সময়ে গণমাধ্যম সবচেয়ে বেশি বিকশিত হয়েছে’


রহমত নিউজ     08 November, 2022     09:41 PM    


জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সময়ে গণমাধ্যম সবচেয়ে বেশি বিকশিত হয়েছে।বর্তমান সরকারের সময়ে আগের যে কোন সরকারের সময়ের চেয়ে গণমাধ্যম বেশি বিকশিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই ক্ষেত্র তৈরি করেছেন।

আজ (৮ নভেম্বর) মঙ্গলবার রাজধানীর শাহবাগের বিসিএস প্রশাসন একাডেমী মিলনায়তনে ‘সুশাসনে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কর্মশালায় প্যানেল আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং বাংলাদেশ সংবাদ সংস্থা, বাসসের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মূখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, এডিটর্স গিল্ডের সভাপতি ও একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবিচল থাকলে যেমন একজন ভাল মানুষ হওয়া যাবে, তেমনি একজন ভাল সাংবাদিকও হওয়া যাবে। সাংবাদিকতায় ইতিবাচক প্রতিযোগিতা গণমাধ্যমকে যেমন সমৃদ্ধ করে তেমনি গণতন্ত্র ও সুশাসনকেও শক্তিশালী করে। আর পেশা হিসেবে সাংবাদিকতাকেও একটি নীতির ওপর প্রতিষ্ঠিত করতে হয়। আর সেটি হলো মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেম। ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে হলে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বিসিএস প্রশাসন একাডেমীর রেক্টর মোমিনুর রশিদ আমিনের সঞ্চালনায় কর্মশালয় বক্তব্য রাখেন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোটার্স ফোরাম-বিএসআরএফের সভাপতি তপন কুমার বিশ্বাস এবং সাধারণ সম্পাদক মাসুদুল হক। অনুষ্ঠান শেষে কর্মশালায় অংশগ্রহনকারী সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। কর্মশালায় রুলস অব বিজনেস এন্ড এ্যালোকেশন অব বিজনেসের ওপর আলোচনা করেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব শফিউল আজিম, তথ্য অধিকার আইন, ২০০৯’র ওপর আলোচনা করেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমেদ এবং ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮’র ওপর আলোচনা করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন-সিটিটিসির অতিরিক্ত উপ-কমিশনার মো. নাজমুল ইসলাম।