| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য দেশ বিপজ্জনক পরিণতির দিকে যাচ্ছে : আবদুর রব


দেশ বিপজ্জনক পরিণতির দিকে যাচ্ছে : আবদুর রব


রহমত নিউজ     07 November, 2022     07:10 PM    


জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, অপশাসন, দুঃশাসন ও অর্থনৈতিক বিপর্যয়ে দেশ বিপজ্জনক পরিণতির দিকে যাচ্ছে। বেকারত্ব, মুদ্রাস্ফীতি এবং কর্মহীন মানুষের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে সংকট নিয়ন্ত্রণহীন পর্যায়ে চলে যাচ্ছে।

আজ (৭ নভেম্বর) সোমবার জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে জেএসডি কেন্দ্রীয় কার্যালয় জেএসডি আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। বীর মুক্তিযোদ্ধা সিরাজ মিয়ার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, এস এম আনসার উদ্দিন ,সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, আনোয়ারুল কবির মানিক, আনিসা রত্না, এম এ আউয়াল, কামরুল আহসান অপু, আবুল কালাম, তৌফিক উজ জামান, ওমর ফারুক সেলিম প্রমুখ।

আবদুর রব বলেন, রাষ্ট্র এখন অতীতের যে কোনো সময়ের চেয়ে নজিরবিহীন বিপর্যয়ের মুখোমুখি। সংকট আরও গভীরতর হলে আইএমএফের খুঁটিও সে ভার বইবার মতো যথেষ্ট উপযোগী হবে বলে প্রতীয়মান হয় না। এ অর্থনৈতিক সংকট থেকে উত্তরণে অবিলম্বে সব রাজনৈতিক দল ও পেশাজীবী সামাজিক শক্তির অংশীদারত্বে জাতীয় ঐক্যমত্যের ভিত্তিতে ‘জাতীয় রোডম্যাপ’ প্রণয়ন করা জরুরি কর্তব্য।