| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘সরকারের দায়িত্বহীন পরিকল্পনায় দেশের দুর্দশা ডেকে এনেছে’


‘সরকারের দায়িত্বহীন পরিকল্পনায় দেশের দুর্দশা ডেকে এনেছে’


রহমত নিউজ     06 November, 2022     08:15 PM    


বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকারের দায়িত্বহীন ও কাণ্ডজ্ঞানহীন পরিকল্পনা দেশে দুর্দশা ডেকে এনেছে। আজকে আমাদের রিজার্ভ নেই, খাদ্য কেনার টাকা নেই। বিদ্যুৎ নেই, বেকারত্ব ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে নীরব একটি দুর্ভিক্ষ চলছে। 

আজ (৬ নভেম্বর) রবিবার দুপুরে সিরাজগঞ্জ শহরের ভাষানী মিলনায়তনে জেএসডির সিরাজগঞ্জ জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা জাসদের সহ-সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে বক্তব্য দেন, জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সানোয়ার হোসেন তালুকদার, কার্যকারী সভাপতি সিরাজ মিয়া,সহ-সভাপতি তানিয়া রব, কার্যকারী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, জাতীয় যুব পরিষদের সভাপতি এস এম শামছুল আলম নিক্সন, বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি তৌফিকুজ্জামান পিরাছা প্রমুখ। সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু ও সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা।

আবদুর রব বলেন, মানুষ বাঁচানোর দায়িত্ব সরকারের নেই। তিন বছর পর দুর্ভিক্ষ আসবে। টাকা থাকবে কিন্তু খাবার পাবেন না। ৭৪ সালেও একই অবস্থা হয়েছিল। ভোট জালিয়াতির জন্য ইভিএম কেনা হচ্ছে, যে দেশে বৈদিশেক মুদ্রা নেই সেখানে কোটি কোটি টাকা খরচ করে বিদেশ থেকে ইভিএম কেনার দরকার কি? তারা তো ক্ষমতায় থাকবে না? তখন ইভিএমের টাকা পরিশোধ করবে কে? এই সরকারের অধিনে তো কোনো নির্বাচন হবে না।

তিনি আরো বলেন, জনগণ মাঠে নেমেছে। চালের বস্তা, পলিথিন, ডাল-আলু নিয়ে জনসভায় যাচ্ছে। এটা জনযুদ্ধের সূচনা। এটা অস্ত্রবিহীন জনগণের যুদ্ধ। এ যুদ্ধে আমাদের জিততে হবে। এ লড়াই গরিব মানুষের লড়াই। এ লড়াই অংশীদারিত্বে গণতন্ত্রের লড়াই। লড়াই করবো একসঙ্গে খাব একসঙ্গে। এ সংবিধান কোনো কাজে আসবে না, এ পার্লামেন্টকে বাতিল করতে হবে। এ পার্লামেন্ট দুর্নীতিকে সমর্থন করে অন্যায়কে সমর্থ করে।