| |
               

মূল পাতা জাতীয় ‘বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের জন্য যুক্তরাষ্ট্র নিবিড়ভাবে কাজ করছে’


‘বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের জন্য যুক্তরাষ্ট্র নিবিড়ভাবে কাজ করছে’


রহমত নিউজ     06 November, 2022     05:15 PM    


ঢাকা সফররত দেশটির উপ-সহকারী মন্ত্রী আফরিন আক্তার বলেছেন, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আশা করে যুক্তরাষ্ট্র। সেজন্য বাংলাদেশকে সহযোগিতা করছে যুক্তরাষ্ট্র। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য যুক্তরাষ্ট্রের ঢাকা মিশন ও ইউএসএইডের (মার্কিন উন্নয়ন সহযোগী সংস্থা) বাংলাদেশ কার্যালয় বাংলাদেশের সুশীল সমাজের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

আজ (৬ নভেম্বর) রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলমের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন। দুই দিনের সফরে শনিবার (৫ নভেম্বর) রাতে ঢাকায় আসেন যুক্তরাষ্ট্রের উপ-সহকারী মন্ত্রী। সফরে পররাষ্ট্রসচিব ছাড়াও সরকারের গুরুত্বপূর্ণ কর্মকর্তা এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে আফরিনের।

আফরিন আক্তার বলেন, আমি এখানে প্রথমবারের মতো এসেছি, সরকারের কর্মকর্তা, সুশীল সমাজ এবং সংশ্লিষ্ট অন্যদের সঙ্গে আলোচনা করতে এসেছি; কীভাবে একসঙ্গে আমরা কাজ করতে পারি। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে কাজ করছে যুক্তরাষ্ট্র। সেক্রটারি অব স্টেট রোহিঙ্গাদের জন্য যে ১৭০ মিলিয়ন ডলারের ঘোষণা দিয়েছে, সেটি বাস্তবায়নে কীভাবে কাজ করা যায়; তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এর বাইরে মেরিটাইম সিকিউরিটি নিয়ে আলোচনা হয়েছে। কীভাবে বঙ্গোপসাগরে মৎস্য ও খনিজ সম্পদের সর্বোচ্চ সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা যায়, সেটি আলোচনায় এসেছে। বাংলাদেশ সফরে এসে খুব ভালো লাগছে।