| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য সোনার বাংলা শ্মশানে পরিণত হয়েছে : মান্না


সোনার বাংলা শ্মশানে পরিণত হয়েছে : মান্না


রহমত নিউজ ডেস্ক     02 November, 2022     10:20 PM    


নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা সবাই জানি বাংলাদেশের অর্থনীতির অবস্থা। রিজার্ভ নেই, আমদানি করার টাকা নেই। জিনিসপত্রের দাম বৃদ্ধি পাচ্ছে এবং সেই জিনিস কেনার মতো অর্থ মানুষের কাছে নেই। দুঃখের কথা শোনার মতো মানুষ নেই, বলার জায়গা নেই। বর্তমান সরকারের আমলে ‘সোনার বাংলা শ্মশানে পরিণত হয়েছে’।

আজ (২ নভেম্বর) বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি আয়োজিত ‘স্বৈরাচারের পতন ও রাষ্ট্র রূপান্তরের গণজাগরণ গড়ে তুলুন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য রাখেন, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ।

মান্না বলেন, আপনারা বঙ্গবন্ধুকে সম্মান করেন, সবাই করে এবং আমিও করি। বঙ্গবন্ধু আমাদেরকে স্বপ্ন দেখিয়েছিলেন, সুজলা-সুফলা শস্য শ্যামলা সোনার বাংলার। উনি তার শাসনকালে কী কী করেছেন সে কথা বলছি না। কিন্তু তার কন্যার শাসনামলে সেই সোনার বাংলা এখন শ্মশানে পরিণত হয়েছে। স্বাধীনতার সময় আমরা সবাই ঐক্যবদ্ধ ছিলাম। স্বাধীনতার পরে সেই ঐক্য ভেঙে গেল। আমরা স্বৈরাচার উৎখাত করতে চাই। কিন্তু আরেকটি স্বৈরাচারকে ক্ষমতায় আনতে চাই না। সংবিধানের সেসব ধারা পরিবর্তন করতে হবে যেন আর কোনো স্বৈরাচার ক্ষমতায় না আসতে পারে। নতুন সংবিধান করতে হবে। প্রধানমন্ত্রীর ক্ষমতা অর্ধেক কেটে ফেলতে হবে।