| |
               

মূল পাতা রাজনীতি ‘সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে’


‘সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে’


রহমত নিউজ     27 October, 2022     02:19 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ফ্যাসিস্ট সরকারের লক্ষ্য হচ্ছে জুলুম নির্যাতন করে টিকে থাকা, জনগণ যখন সরকারের সঙ্গে থাকে না, তখন টিকে থাকার জন্য তাদেরকে আক্রমণ, গ্রেপ্তার ও হত্যার পথ বেছে নিতে হয়। তাদের উদ্দেশ্য সেই জায়গায় চলে গেছে। দেশের মানুষ মাঠে থাকবে। ফ্যাসিস্ট সরকারের ক্ষমতায় টিকে থাকার কৌশল হচ্ছে ভয়-ভীতি দেখিয়ে জনগণকে রাস্তায় নামতে না দেওয়া। জনগণ সেই ভয়কে জয় করেছে, জীবনের ঝুঁকি নিয়ে দেশকে মুক্ত করার আন্দোলনে নেমেছে। সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপির চলমান আন্দোলন অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নিরব, সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক মুনায়েম মুন্না, সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল প্রমুখ।

আমির খসরু বলেন, জনগণকে বাইরে রেখে আওয়ামী লীগ বারবার ক্ষমতা দখলের প্রক্রিয়া করছে, জনগণ এর বিরুদ্ধে রাস্তায় নেমেছে। তাদের মালিকানা ফিরে পাওয়ার জন্য রাস্তায় নেমেছে। আওয়ামী লীগযেহেতু জনগণ থেকে বিচ্ছিন্ন, তাই তারা বাংলাদেশের মানুষের সাংবিধানিক, গণতান্ত্রিক অধিকারকে হরণ করে ক্ষমতায় টিকে রয়েছে। তাদের অব্যাহতভাবে দখলদার হিসেবে ক্ষমতায় টিকে থাকার একমাত্র উপায় হচ্ছে বাধা দেওয়া, আক্রমণ করা, মিথ্যা মামলা, গুম, খুন করে টিকে থাকা। খুলনা সমাবেশের দুদিন আগে বাস-লঞ্চ বন্ধ করে দেওয়া হয়েছে, কিন্তু তা উপেক্ষা করে জনগণ সেখানে উপস্থিত হয়েছে।

তিনি আরো বলেন, বরিশালে সমাবেশের আগে গণপরিবহন বন্ধ করে দেওয়া মানে জনগণকে বাধাগ্রস্ত করা, জনগণের বিপক্ষে অবস্থান নেওয়া। জনগণের বিপক্ষে অবস্থান নিয়ে বাংলাদেশে কোনো ফ্যাসিস্ট সরকার টিকে থাকতে পারেনি, এর প্রমাণও রয়েছে। জনগণ স্বাধীনতা আন্দোলনে জয়ী হয়েছে, ভাষা আন্দোলনের জয়ী হয়েছে, স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করে জয়ী হয়েছে। এবারও জনগণ তৈরি হচ্ছে। আমি মনে করি যুবদল শক্তিশালী অবস্থানে রয়েছে। যেকোনো আন্দোলনের জন্য বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে যুবদল পুরোপুরিভাবে প্রস্তুত।