| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘শেখ রাসেলকে যারা হত্যা করেছে, তারা দেশ ও জাতির শত্রু’


‘শেখ রাসেলকে যারা হত্যা করেছে, তারা দেশ ও জাতির শত্রু’


রহমত নিউজ     18 October, 2022     07:15 PM    


প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেছেন, আপনার এই উদ্যোগের জন্য আমাদের সন্তানরা অ্যানিমেশন, রোবটিক্সসহ আধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচিত হবে। এর মাধ্যমে প্রগতিশীল সমাজ গঠন ও ভবিষ্যৎ প্রজন্মকে ভালো কাজে অনুপ্রাণিত করা সম্ভব। রাজশাহীর প্রতিটি স্কুলেই এমন ল্যাব প্রয়োজন, এই শহর শিক্ষানগরী। এখানে একটি স্কুল দিয়ে এই যাত্রা শুরু করা হলো। শহরের প্রতিটি স্কুলেই যেন এই ল্যাব হয়- সে বিষয়ে আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে। শেখ রাসেলকে যারা হত্যা করেছে, তারা দেশ ও জাতির শত্রু। ইতিহাস তাদের কখনো ক্ষমা করবে না। যারা শিশুকে হত্যা করে, তাদের আমরা ঘৃণা করি।

আজ (১৮ অক্টোবর) মঙ্গলবার রাজশাহী কোর্ট একাডেমিতে বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের ৫৯তম জন্মদিনে রাজশাহীতে শেখ রাসেল স্কুল অব ফিউচারের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  এর আগে সেখানে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। অনুষ্ঠানে রাজশাহী কোর্ট একাডেমির গভর্নিং বডির সভাপতি রফিকুজ্জামান বেল্টু, মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান মতি, স্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলামসহ শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, দেশে প্রযুক্তিনির্ভর প্রজন্ম গড়তে শেখ রাসেলের নামে আরও ৫ হাজার ডিজিটাল ল্যাব উদ্বোধন করা হয়েছে। সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব ল্যাবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে ৩০০টি শেখ রাসেল স্কুল অব ফিউচারেরও উদ্বোধন করা হয়।৩০০টি শেখ রাসেল স্কুল অব ফিউচারের মধ্যে রাজশাহী মহানগর এলাকার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে একটি। বিভিন্ন দিক বিবেচনায় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার সুপারিশে ল্যাবটি পায় রাজশাহী কোর্ট একাডেমি। আধুনিক এমন প্রযুক্তি পেয়ে আনন্দে উদ্বেলিত একাডেমির শিক্ষক-শিক্ষার্থীরা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী