| |
               

মূল পাতা আন্তর্জাতিক পাকিস্তান একটি বিপজ্জনক দেশ হতে পারে : বাইডেন


পাকিস্তান একটি বিপজ্জনক দেশ হতে পারে : বাইডেন


আন্তর্জাতিক ডেস্ক     15 October, 2022     10:14 PM    


মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, পাকিস্তান ‘বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশগুলোর মধ্যে একটি হতে পারে। কোনও সমন্বয় ছাড়াই দেশটির কাছে পারমাণবিক অস্ত্র রয়েছে। আমি যা মনে করি তা বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশগুলোর মধ্যে একটি, পাকিস্তান। বিশ্ব খুব দ্রুত পরিবর্তন হচ্ছে। আমি সত্যিই বিশ্বাস করি যে বিশ্ব আমাদের দিকে তাকিয়ে আছে, এটি কোনও তামাশা নয়। এমনকি আমাদের শত্রুরাও আমাদের দিকে নজর রাখছে কী করি আমরা।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার ডেমোক্র্যাটিক কংগ্রেসনাল কম্পেইন কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিশ্বব্যাপী পরিবর্তনশীল ভূ-রাজনৈতিক প্রেক্ষাপটে এ মন্তব্য করছেন।

মার্কিন প্রেসিডেন্ট প্রশ্ন করেন, কিউবার ক্ষেপণাস্ত্র সংকটের পর আপনার মধ্যে কেউ কখনও ভেবেছেন একজন রাশিয়ান নেতা থাকবেন, যিনি কৌশলগত পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছিলেন? এটি তিন থেকে চার হাজার মানুষকে হত্যা করতে পারে। কেউ কখনও ভেবেছিল যে আমরা এমন পরিস্থিতিতে পড়বো। কেউ কি এমন পরিস্থিতির কথা ভেবেছিলেন, যেখানে চীন রাশিয়া, ভারত ও পাকিস্তানের সঙ্গে সম্পর্ক তৈরির চেষ্টা করবে?’ চীনা প্রেসিডেন্ট শি জিনপিং সম্পর্কে জো বাইডেন বলেন, ‘শি জানেন তিনি কী চান। তবে তার বড় ধরনের সমস্যা আছে।’