| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি বিএনপি জনসাধারণকে সঙ্গে নিয়েই আন্দোলন করছে : ফখরুল


বিএনপি জনসাধারণকে সঙ্গে নিয়েই আন্দোলন করছে : ফখরুল


রহমত নিউজ     14 October, 2022     05:30 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি জনসাধারণকে সঙ্গে নিয়েই আন্দোলন করছে। বিএনপির সব সংগ্রামের ইস্যু এবং কর্মসূচি যথেষ্ট গণসম্পৃক্ত ও জনস্বার্থ সংশ্লিষ্ট। বিএনপির নেতাকর্মী ও জনসাধারণকে আসতে সরকারি বাধা সত্ত্বেও চট্টগ্রামের মহাসমাবেশ সফল হয়েছে। এই সরকারের পতন না ঘটা পর্যন্ত আমাদের আন্দোলন কোনও বাধার মুখেই থামবে না।

আজ (১৪ অক্টোবর) শুক্রবার দুপুরে ঠাকুরগাঁওয়ের কালিবাড়িতে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপির জেলা সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর করিম, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, ওবায়দুল্লাহ মাসুদসহ দল ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আগামীকাল ময়মনসিংহে বিএনপির মহাসমাবেশের যে কর্মসূচি রয়েছে তা ভণ্ডুল করতে আওয়ামী লীগ তার আসল চেহারা নিয়ে বেরিয়েছে। তারা শহরের কৃষ্ণচূড়া চত্বরে আরেকটি সমাবেশের কর্মসূচি দিয়েছে, যা সম্পূর্ণ অযৌক্তিক, অগণতান্ত্রিক ও স্বৈরাচারী মনোভাবের পরিচয় বহন করে। আর এই অগণতান্ত্রিক কাজে রাষ্ট্রকে ব্যবহার করতে গিয়ে তারা পুরো রাষ্ট্রকেই অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছে। আমরা একা নই, এখন জাতীয় পার্টির প্রধান নেতৃত্বও বলছে, বর্তমান সরকার একনায়কতান্ত্রিক। আন্দোলন করতে গিয়ে বিএনপির অনেক নেতাকর্মী শহীদ হয়েছেন। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে নতুন করে ২৫ হাজার মামলা হয়েছে।

তিনি আরো বলেন, জাতিসংঘ মানবাধিকার পরিষদে সর্বোচ্চ ভোট পেয়ে বাংলাদেশের সদস্য হওয়ায় ভালো হয়েছে। এতে মানবাধিকার লঙ্ঘনের অপরাধে আরো বেশি করে আন্তর্জাতিক জবাবদিহি ও নজরদারির আওতায় এই শাসক শ্রেণিকে আসতে হচ্ছে। তবে এই ঘটনা দ্বারা মোটেই এটা প্রমাণ হয় না দেশে মানবাধিকার পরিস্থিতির উন্নতি ঘটেছে। বরং বাংলাদেশকে যারা ভোট দিয়েছেন, সেরকম অনেক দেশে গণতন্ত্রের চিহ্নমাত্র নেই।