| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী বিশ্বজয়ী হাফেজ তাকরীমকে জাতীয় ইমাম পরিষদের অভিনন্দন


বিশ্বজয়ী হাফেজ তাকরীমকে জাতীয় ইমাম পরিষদের অভিনন্দন


রহমত ডেস্ক     22 September, 2022     09:40 PM    


সৌদি আরবের পবিত্র মক্কায় অনুষ্ঠিত ‘৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা’র ১৫ পারা গ্রুপে ১১১ টি দেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করায় বাংলাদেশের ক্ষুদে হাফেজ সালেহ আহমাদ তাকরীমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের সভাপতি মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া ও সেক্রেটারী জেনারেল মুফতি আ ফ ম আকরাম হুসাইন। গণমাধ্যমে প্রেরিদ এক বিবৃতিতে তারা এ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

নেতৃদ্বয় বলেন, মহান আল্লাহ যত মহান তার কালাম তথা কুরআনও তত মহান। আর এই কুরআন হিফজ করার মর্যাদাও অনকে অনেক বেশি। হাফেজ হওয়ার কারণে তাকে সব সময় কুরআন চর্চা করতে হয়, এতে সে প্রতি হরফে ১০টি নেকি লাভ করে। এভাবে সাধারণ মানুষের নেকি অর্জনের ক্ষেত্রে সে থাকে অগ্রগামী। হযরত আবু সাঈদ খুদরী রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, কুরআনের বাহককে জান্নাতে প্রবেশকালে বলা হবে, তুমি পাঠ করতে থাকো এবং ওপরে আরোহন করতে থাকো। অত:পর সে পড়তে থাকবে এবং প্রতিটি আয়াত পড়ার সাথে সাথে একটি স্তর অতিক্রম করবে। এভাবে সে তার জ্ঞাত শেষ আয়াতটি পর্যন্ত পড়বে। (আবু দাউদ : ১৩১৭) উপরোক্ত হাদিস পর্যালোচনা করলে বোঝা যায় যে, কুরআনের হাফেজ আখেরাতে ফেরেশতাদের সাথে অবস্থান করবেন। তিনি যদি জান্নাতবাসী হতে পারেন, তাহলে জান্নাতে প্রবেশের পর কুরআন হিফজের বদৌলতে জান্নাতের বিভিন্ন স্তর অতিক্রম করে ওপরের দিকে উঠবেন তার মুখস্থ থাকা শেষ আয়াতটি পড়া পর্যন্ত।

তারা আরো বলেন, শুধু তাকরীমই নয়, ইতোপূর্বে অন্ধ হাফেজ তানভির হোসাইন, তরিকুল ইসলাম, জাকারিয়া, নাজমুস সাকিব, সাআদ সুরাইল,সাইফুর রহমান ত্বকিসহ অনেকে বিশ্বজয়ী হয়ে এসেছে, তাদেরকে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় সংবর্ধনা দেয়া হলে কুরআনের মূল্যায়ন হবে তেমনি রাষ্ট্রের মর্যাদা আরো বৃদ্ধি পাবে। বড় দুঃখ লাগে, আজও বিশ্বজয়ী হাফেজেরর প্রতি রাষ্ট্র কোন সম্মান-শ্রদ্ধা দেখায়নি। অথচ আজ দেখছি মেয়েরা ১১ জন মিলে বিশ্বকাপ নয় মাত্র ৮ টি দেশকে হারিয়ে ফুটবল চ্যাম্পিয়ন হওয়াতে অনেক সাংবাদিক ভাইয়েরা নিউজের ঝড় তুলছেন,নতুন গাড়ী ও প্রস্তুত করা হল তাদেরকে বহন করার জন্য। অথচ এই দেশের কুরআনের হাফেজগন বিশ্বেরবুকে বাংলার জয় করে আনে তখন এত আয়োজন দেখা মিলেনা। হাফেজদের সংবর্ধনা প্রদানের জন্য রাষ্ট্রীয় ব্যবস্থাপনা করার প্রতি দায়িত্বশীলদের প্রতি উদাত্ত আহ্বান জানান তারা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা