| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ‘প্রধানমন্ত্রীর বক্তব্য দেশ-বিদেশের কেউ বিশ্বাস করে না’


‘প্রধানমন্ত্রীর বক্তব্য দেশ-বিদেশের কেউ বিশ্বাস করে না’


রহমত ডেস্ক     19 September, 2022     07:06 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন,প্রধানমন্ত্রী যুক্তরাজ্যের রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় গেছেন, সেখানে বিবিসির সঙ্গে সাক্ষাৎকারে বলেছেন—শুধু আওয়ামী লীগের সময় নিরপেক্ষ নির্বাচন হয়। প্রধানমন্ত্রীর এই বক্তব্য কি দেশের মানুষ বিশ্বাস করে? আওয়ামী লীগাররা বিশ্বাস করে? সরকারি কর্মকর্তারা বিশ্বাস করে? করে না। যখন একজন বিদেশি সরকারপ্রধানকে এই প্রশ্নটা করা হয় তখন কি বোঝা উচিত না যে, কেন করা হয়? ভারতের প্রধানমন্ত্রীকে, ব্রিটেনের প্রধানমন্ত্রীকে, জাপানের প্রধানমন্ত্রীকে কি এই প্রশ্নটা করবে? তাহলে শেখ হাসিনাকে কেন করলো?

আজ (১৯ সেপ্টেম্বর) সোমবার বিকলে রাজধানীর মহাখালী আকিজ বিল্ডিং এলাকায় বিদ্যুতের লোডশেডিং, জ্বালানির মূল্যবৃদ্ধি, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, পুলিশের গুলিতে নুরে আলম, আব্দুর রহিম, শাওনের মৃত্যুর প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাকা মহানগর উত্তরের ধারাবাহিক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর উত্তর আহ্বাক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, বিএনপি নেতা আবদুস সালাম, তাবিথ আউয়াল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, কামরুজ্জামান রতন, মোস্তাফিজুর রহমান বাবুল, মীর সরাফত আলী সপু, নাজিম উদ্দিন আলম, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

আমীর খসরু বলেন, বাংলাদেশের গুম-খুন নিয়ে প্রশ্ন করা হয়েছে, তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন—কোনো গুম খুন হচ্ছে না, এর কোনো তথ্য-প্রমাণ নেই। এটা কি বাংলাদেশের কেউ বিশ্বাস করে? এটা আন্তর্জাতিক অঙ্গনে কেউ বিশ্বাস করে? বিশ্বাস করলে কি এই প্রশ্নটা করতো? আমার প্রশ্ন হচ্ছে, এই প্রশ্নটা কি ভারতের প্রধানমন্ত্রীকে করতো? নেপালের প্রধানমন্ত্রীকে করতো? ব্রিটেনের প্রধানমন্ত্রীকে করতো? শেখ হাসিনাকে কেন করছে? বোঝার বাকি আছে? বোঝার বাকি নাই। রাজপথে ফয়সালা প্রায় হয়ে গেছে। হয়ে গেছে না? হয়ে গেছে। এটাকে ধরে রাখতে হবে। বাংলাদেশের জনগণ রায় দিয়েছে, শেখ হাসিনার বিরুদ্ধে রায় দিয়েছে। লুটপাটের বিরুদ্ধে রায় দিয়েছে। সন্ত্রাসের বিরুদ্ধে রায় দিয়েছে।

গত শনিবার বনানীতে বিএনপির কর্মসূচিতে আওয়ামী লীগের হামলার পরও মহাখালীর সমাবেশে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হওয়ায় তাদের সাহসী আখ্যা দিয়ে সবাইকে ধন্যবাদ জানান আমীর খসরু। বনানীর হামলায় আহত হলেও সমাবেশে মাথায় ব্যান্ডেজ নিয়ে বক্তব্য দেন গত মেয়র নির্বাচনে ঢাকা উত্তরে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।