| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী দুর্ঘটনা কখনও ঘোষণা দিয়ে আসে না : আইজিপি


দুর্ঘটনা কখনও ঘোষণা দিয়ে আসে না : আইজিপি


রহমত ডেস্ক     19 September, 2022     04:42 PM    


গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এক অনুষ্ঠানে গ্যাস বেলুন থেকে বিস্ফোরণে দগ্ধ কৌতুক শিল্পী আবু হেনা রনি ও পুলিশ সদস্য জিল্লুর রহমানের শারীরিক অবস্থা আগের চাইতে ভালো বলে জানিয়েছেন চিকিৎসকরা। আর এই ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে আরো সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক-আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, দুর্ঘটনার পাঁচ মিনিট আগে তাদের সামনে বেলুনগুলো ছিল। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও সচিবও ছিলেন। দুর্ঘটনা, দুর্ঘটনাই। এটি কখনও ঘোষণা দিয়ে আসে না।

আজ (১৯ সেপ্টেম্বর) সোমবার দগ্ধদের দেখতে ও চিকিৎসার খোঁজখবর নিতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এর আগে বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, দুর্ঘটনায় ২৫ শতাংশ দগ্ধ হয়েছে আবু হেনা রনির। আর ১৯ শতাংশ দগ্ধ নিয়ে ভর্তি আছেন পুলিশ সদস্য জিল্লুর রহমান। তাদের শারীরিক অবস্থা আগের চাইতে ভালো।

আইজিপি বলেন, দুর্ঘটনা, দুর্ঘটনাই। এটি কখনও ঘোষণা দিয়ে আসে না। রনির সঙ্গে কথা বলে তার কাছ থেকেও শুনতে পেরেছি, বেলুন উড়ে গিয়ে তার সামনে পড়ে। দুর্ঘটনার পাঁচ মিনিট আগে আমাদের সামনে ছিল বেলুনগুলো। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, জ্যেষ্ঠ সচিব ও আমিও ছিলাম। সেখানেও এটি ঘটতে পারতো। তবে এসব দুর্ঘটনা এড়াতে অবশ্যই আমাদের সতর্ক থাকতে হবে। গাজীপুরের পুলিশকে ঘটনাটি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছি। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে আমাদের কিছু করার থাকলে অবশ্যই করবো। এছাড়া আহতদের চিকিৎসায় সবধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা