| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী ‘জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে দুর্বিষহ অবস্থা বিরাজ করছে’


‘জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে দুর্বিষহ অবস্থা বিরাজ করছে’


রহমত ডেস্ক     17 September, 2022     07:28 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে দুর্বিষহ অবস্থা বিরাজ করছে। সারের সংকট চলছে। জামালপুরে সারের দাবিতে বিক্ষোভ করতে গিয়ে খোদ আওয়ামী লীগের এক নেতাকে বহিষ্কার করা হয়েছে। অন্যদিকে কুইক রেন্টালের নামে সামিট গ্রুপের কাছে গেছে ১২ হাজার কোটি টাকা। এই টাকা জনগণের কাছ থেকে নিতে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। তবে এসবের নামে কোথায় কত টাকা পাচার হয়েছে সেগুলো এখন বেরিয়ে আসছে। এগুলো লুকানো যাবে না।

আজ (১৭ সেপ্টেম্বর) শনিবার জাতীয় প্রেস ক্লাবে এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এ্যাব আয়োজিত ‘জ্বালানি তেল, সার ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি : বিপর্যস্ত কৃষক, কৃষিখাত ও জনজীবন’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। এ্যাবের সভাপতি কৃষিবিদ রাশিদুল হাসান হারুনের সভাপতিত্বে এবং কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাস‌চিব খায়রুল ক‌বির খোকন, কৃষিবিদ চৌধুরী আবদুল্লাহ আল ফারুক, মো. দিদারুল আলম প্রমুখ।

রিজভী বলেন, লন্ডনে প্রধানমন্ত্রীর সফরের সময় যেন কোনো প্রতিবাদ না হয় সেজন্য যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কায়ছার আহমেদের গ্রামের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। সরকারের শীর্ষ পর্যায়ের নির্দেশেই এটা হয়েছে; এটা শেখ হা‌সিনা জা‌নেন। তবে এভাবে হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না। সারা দেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ প্রতিহত করতে আওয়ামী লীগের নেতা-কর্মী ও পুলিশের সমন্বয়ে নতুন কৌশল গ্রহণ করেছে সরকার। প্রথমে বিএনপি নেতা-কর্মীদের ওপর আওয়ামী লীগের লোকজন হামলা করে, তখন পুলিশ দাঁড়িয়ে দেখে। আর যদি ছাত্রলীগ ও যুবলীগ না পারে, তখন পুলিশ তাদের পক্ষ হয়ে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা করে, গুলি করে।

তিনি আরো বলেন, আজকাল আওয়ামী লীগ নেতারা মিথ্যার কোরাস গাইছেন। বিএনপি মহাসচিব আওয়ামী লীগ আমলের সঙ্গে পাকিস্তানের তুলনা করেছেন এতে তাদের খারাপ লেগেছে। ওবায়দুল কাদের সাহেব, আপনাদের আমলেই তো বাংলাদেশে গুমের কথা জানতে পারলাম। পাকিস্তান আমলেও এই কথা শুনিনি। তো পাকিস্তান আমলের কথা শুনলে আপনাদের এত লাগে কেন? আপনাদের নেতা শেখ মুজিবুর রহমানই তো তার বইয়ে বলেছেন ‘পাকিস্তানের জন্য আন্দোলন করতে হবে।’ আর সেই পাকিস্তানের সাথে তুলনা করলে আপনারা ক্ষেপে যান। আসলে নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য তারা এসব করছে। দেশে খাদ্য সংকটের সম্ভাবনা রয়েছে। আসলে বাংলাদেশে বরাবরই দুর্ভিক্ষের পরিস্থিতি বিরাজ করছে। ক্ষুধা যে কত ভয়ংকর হতে পারে, মা তার সন্তানকে পর্যন্ত বিক্রি করছে। অথচ ক্ষুধা নিয়ে রাজনীতি এবং মানুষের সঙ্গে নির্মম উপহাস করা হচ্ছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা