| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় নির্বাচন নিয়ে ঘোষিত রোডম্যাপ আবেদনহীন: অধ্যক্ষ ইউনুছ


জাতীয় নির্বাচন নিয়ে ঘোষিত রোডম্যাপ আবেদনহীন: অধ্যক্ষ ইউনুছ


রহমত ডেস্ক     14 September, 2022     11:41 PM    


আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ঘোষিত নির্বাচন কমিশনের রোডম্যাপ আবেদনহীন বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। জনমতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে ১৫০ আসনে ইভিএমে নির্বাচন করতে নির্বাচন কমিশন আরও ২ লাখ ইভিএম কেনার সিদ্ধান্ত যেদিন নিয়েছে, সেদিনই জাতি বুঝতে পারছে, এ কমিশন হুদা কমিশনের ফটোকপি ছাড়া কিছুই নয়। দেশের অর্থনৈতিক সংকটের মধ্যে ইভিএম কিনতে প্রায় ৯ হাজার কোটি টাকার নির্বাচন কমিশনের বাজেট গ্রহণযোগ্য নয়।

আজ (১৪ সেপ্টেম্বর) বৃহস্পতিবার এক বিবৃতিতে অধ্যক্ষ ইউনুছ আরও বলেন, নির্বাচন কমিশনের কোন ক্ষমতা নেই, সুষ্ঠু নির্বাচন করতে পারবে বলে মনে হয় না। আমরা চেয়েছিলাম নির্বাচন কমিশনকে ক্ষমতা দিয়ে আইন করা হোক। কেউ নির্দেশ অমান্য করলে যেন কমিশন সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে পারে।

তিনি বলেন, নির্বাচন কমিশনের মত একটি নির্বাহী বিভাগকে বর্তমান সরকার ধ্বংস করে দিয়েছে। নিয়ম অনুযায়ী ২০২৩ সালের জানুয়ারিতে নির্বাচন হওয়ার কথা, কিন্তু নির্বাচন কমিশন কিভাবে ১ বছর পিছিয়ে দিলো, তা আমাদের বোধগম্য নয়।

তিনি বলেন, শুরু থেকেই নির্বাচন কমিশন স্ববিরোধী কথা বলে আসছে। তারা বলছে, কাউকে হাতে-পায়ে ধরে নির্বাচনে আনা নাকি তাদের কাজ নয়। তাহলে এতগুলো রাজনৈতিক দলের সঙ্গে এত আলোচনা করলেন কেন? আবার তারা বলেছেন, সবাই চাইলে নাকি ব্যালটে নির্বাচন হবে। নির্বাচন কমিশনের দায়িত্বই হলো নিবন্ধিত দলগুলোকে কিভাবে নির্বাচনে আনা যায় তা নিয়ে কাজ করা। যদি তা না পারে তবে নির্বাচন কমিশনের দায়িত্বে থাকার অধিকার নেই।