| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘আমরা কোনো প্রতিবেশী দেশের সিদ্ধান্ত মানতে চাই না’


‘আমরা কোনো প্রতিবেশী দেশের সিদ্ধান্ত মানতে চাই না’


রহমত ডেস্ক     06 September, 2022     03:02 PM    


বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহীম,বীর প্রতীক বলেছেন, রাজনীতিতে আমরা গৃহপালিত বিরোধীদল ও জাতীয় বেইমান চাই না। আমরা কোনো প্রতিবেশী দেশের সিদ্ধান্ত মানতে চাই না। আমরা জনগণের সিদ্ধান্তে চলতে চাই। বর্তমান ক্ষমতাসীন সরকার জনগণ নয় বরং প্রতিবেশী দেশের ওপর নির্ভরশীল। এই সরকার জনগণের সরকার না। জনগণের অধিকার আদায় ও বর্তমান রাজনৈতিক সরকারের অপসারণে আন্দোলন করতে হবে। বিরোধীদলগুলোকে সবার সঙ্গে সমন্বয় করে এ আন্দোলন পরিচালনা করতে হবে।

আজ (৬ সেপ্টেম্বর) মঙ্গলবার  বেলা ১২টায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে যুব জাগপার প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি ব্যারিস্টার তাসমীয়া প্রধান, জামায়াত নেতা আবদুল হালিম, অধ্যাপক ইকবাল হোসেন, রাশেদ প্রধান, ক্বারী আবু তাহের প্রমুখ।

সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বলেন, দেশের গণতন্ত্রকামী দলগুলোকে গণতন্ত্র পুনরুদ্ধারে কী করা প্রয়োজন সেটি চিন্তা করতে হবে। গত ১৪ বছরে বিরোধীরা করিয়া ভেবেছে। ভেবে করেনি। কাউকে বাদ দিয়ে এ আন্দোলন সফল হবে না। আগ্রহী সব দলের সঙ্গে মতবিনিময় করে সিদ্ধান্ত নিতে হবে। যেই অনুভূতি নিয়ে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলাম সেই অনুভূতি থেকে অনেক দূরে সরে আসছি আমরা। সেই লক্ষ্য আমাদের উদ্ধার করতে হবে। রাজনৈতিক দলগুলোকে দলীয় স্বার্থ নয় বরং জাতীয় স্বার্থ দেখতে হবে। বর্তমান সরকার আমদানি সরকার কিনা তা আমরা জানি না। তবে আমরা জনগণের সরকার চাই।