| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন কামরাঙ্গীরচরে পবিত্র কুরআনের সবক নিলো ১০০ শিশু


কামরাঙ্গীরচরে পবিত্র কুরআনের সবক নিলো ১০০ শিশু


নিজস্ব প্রতিনিধি     01 September, 2022     12:52 PM    


রাজধানীর কামরাঙ্গীরচরে হযরত হাফেজ্জী হুজুর রহ. প্রতিষ্ঠিত জামিয়া নূরিয়া ইসলামিয়ায় ১০০ শিশু শিক্ষার্থীকে পবিত্র কুআনুল কারিমের সবক (নাজেরা) প্রদান করা হয়েছে। এ সময় হিফজ সবক প্রদান করা হয় আরও ১৭ শিশু শিক্ষার্থীকে।

বুধবার (৩১ আগস্ট) সন্ধায়  জামিয়া নূরিয়া এক দোয়ায় অনুষ্ঠানে তাদের কুআনুল কারিমের সবক প্রদান করা হয়। সবক প্রদান করেন হযরত হাফেজ্জী হুজুর রহ.- এর সন্তান আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। এসময়  সবক গ্রহনকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, কুরআনের প্রতিটি আয়াতে যেমন রয়েছে বিশ্বমানবতার হেদায়াত ও মুক্তির বার্তা তেমনি কুরআন তিলাওয়াতে রয়েছে বিশ্বাসীদের জন্য অফুরান সওয়াব ও পুরস্কারের ঘোষণা। এ পুরস্কার গ্রহনের জন্য আপনাদের তৈরি হতে হবে। ভালোভাবে কুরআনকে আয়ত্ব করতে হবে। ভালোভাবে কুরআনকে আয়ত্ব করতে পারলে আল্লহর ঘোষিত পুরস্কার অর্জন করতে পারবেন।

কুরআনের ফজিলত বর্ণনা করতে গিয়ে হাদিসের উদৃতি দিয়ে  আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরও বলেন,  যে ব্যক্তি কুরআন পাঠ করবে এবং তা মুখস্থ করবে (এবং বিধি-বিধানের) প্রতি যত্নবান হবে, সে উচ্চ মর্যাদার সম্মানিত ফেরেশতাদের সাথে অবস্থান করবে। আর যে ব্যক্তি কষ্ট হওয়া স্বত্বেও কুরআন পাঠ করবে এবং তার সাথে নিজেকে সম্পৃক্ত রাখবে সে দ্বিগুণ সাওয়াবের অধিকারী হবে।

অনুষ্ঠানে জামিয়া নূরিয়ায় দায়িত্বশীল উস্তায এবং  কুরআনের সবক গ্রহনকারী শিশু শিক্ষার্থীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।