| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ইভিএম নয়, ভোট হতে হবে ব্যালটে: মির্জা ফখরুল


ইভিএম নয়, ভোট হতে হবে ব্যালটে: মির্জা ফখরুল


রহমত ডেস্ক     24 August, 2022     09:19 PM    


ইভিএম নয়, ভোট হতে হবে ব্যালটে। তবে তার আগে সরকারের পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, নির্বাচন কমিশন নিয়ে আগ্রহ নেই। এটা প্রমাণিত হয়েছে যে, নির্বাচন কমিশন সরকারের অংশ। সরকারের সাথে নির্বাচন কমিশন ইভিএম নিয়ে রফা করেছে। নির্বাচন কমিশনকে অবৈধ বলে দাবি করে মির্জা ফখরুল অভিযোগ করেন, নির্বাচন কমিশন সরকারের হয়ে কাজ করছে।

বুধবার (২৪ আগস্ট) বিএনপির যৌথসভা শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতায় টিকে থাকতে গুমের মাধ্যমে ত্রাসের রাজনীতি সৃষ্টি করেছে বর্তমান সরকার। দেশের মানুষ গণতন্ত্র চায়। আন্দোলন সংগ্রামের মাধ্যমে সবার জন্য গণতান্ত্রিক দেশ গঠন করা হবে। সবাইকে মুক্ত করবো। এই সরকারকে পদত্যাগে বাধ্য করবো।

গুমের শিকার ব্যক্তিদের স্মরণে ঢাকা মহানগরের পল্টনে আগামী ৩০ আগস্ট দুপুর ১২টায় মানববন্ধন আয়োজনের কথাও এ সময় জানান মির্জা ফখরুল। তিনি আরও বলেন, বিএনপির জন্ম হয়েছিল দেশের প্রয়োজনে। আর এখন জোর করে ক্ষমতায় আছে সরকার। সব কিছু ধ্বংস করে দিয়েছে তারা। ক্ষমতায় টিকে থাকতে এমন কোনো কাজ নেই যা তারা করেনি। ওবায়দুল কাদের বলেছিলেন, মাঠে খেলা হবে। কিন্ত খেলা হচ্ছে বিএনপির মিছিলে। বিএনপির কর্মসূচিতে বাধা দেয়া হচ্ছে।