| |
               

মূল পাতা সারাদেশ সরকারি কবরস্থানে মরদেহ দাফনে বাধা


সরকারি কবরস্থানে মরদেহ দাফনে বাধা


রহমত ডেস্ক     23 August, 2022     08:35 AM    


ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সরকারি কররস্থানে মরদেহ দাফনে বাধা দিয়েছেন এক অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক ও তার সন্তানেরা। মরদেহ কবস্থ করার আগ মুহূর্তে বাধা দিয়ে সদ্য খুড়া কবরের পাড় কোদাল দিয়ে কেটে ভরাট করার চেষ্টা করেছেন তারা। 

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে ওই উপজেলার যৌদ্দপীর এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পীরগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত কর্মচারী লতিফুর রহমান (৬৭) বার্ধক্যজনিত কারণে সোমবার রাতে মারা গেছেন। মঙ্গলবার বিকেলে তার মরদেহ উপজেলার সরকারি যৌদ্দপীর কবরস্থানে দাফনের জন্য কবর খোঁড়া হয়। জানাজা শেষে মরদেহ দাফনের জন্য নেওয়া হলে, উপজেলার ভেলাতৈড় গ্রামে অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক শরীফ ও তার ছেলে পলাশ এবং রানা সেখানে গিয়ে দাফনে বাধা দেয় এবং কবর ভরাটের চেষ্টা করেন। এ সময় উপস্থিত মুসুল্লিরা উত্তেজিত হলে তারা সেখান থেকে পালিয়ে যায়।

এদিকে খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির, সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ, ওসি জাহাঙ্গীর আলম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম বলেন, এটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। এ বিষয়ে প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, সরকারি জায়গায় এ ধরনের ঘটনা দুঃখজনক। ইতোমধ্যে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, ঘটনাটি বেদনাদায়ক। অভিযোগ পেলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর ঠাকুরগাঁও পীরগঞ্জ