| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ইমরান খান, সমর্থকদের বিক্ষোভ


যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ইমরান খান, সমর্থকদের বিক্ষোভ


মুসলিম বিশ্ব ডেস্ক     22 August, 2022     01:24 PM    


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান যেকোনো সময় গ্রেফতার হতে পারেন। রোববার (২১ আগস্ট) রাতে তার নামে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়। সেই মামলায় তাকে গ্রেফতার করা হতে পারে যেকোনো সময়।

জিও টিভি জানিয়েছে, গ্রেফতার এড়াতে ইসলামাবাদ হাইকোর্টে আগাম জামিন চাইছেন ইমরান খান। পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী বলেছেন, দলের আইনি টিম ইমরান খানের পক্ষে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন দায়ের করবে।

এর আগে ফেডারেল রাজধানীর এফ-৯ পার্কে একটি সমাবেশে ইসলামাবাদ পুলিশের অতিরিক্ত দায়রা জজ এবং সিনিয়র পুলিশ কর্মকর্তাদের হুমকি দেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ ঘটনার তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের অধীনে একটি এজাহার নথিভুক্ত করা হয়েছে।

এদিকে মামলা নথিভুক্ত হওয়ার পর ইমরান খানকে গ্রেফতারের অনুমতি চেয়ে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কার্যালয়ে চিঠি পাঠিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কয়েকটি সূত্র জানিয়েছে, গ্রেফতার এড়াতে পিটিআই চেয়ারম্যান তার বানি গালার বাসা ছেড়েছেন। তিনি লাহোর বা খাইবার পাখতুনখাওয়া চলে গেছেন বলে জানা গেছে।

তবে পিটিআই নেতা ফয়সাল ভাওদা বলেছেন, ইমরান খান এখনও বানি গালায় রয়েছেন। দ্য নিউজ জানিয়েছে, পিটিআই চেয়ারম্যানকে গ্রেফতারের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে লিখিত অনুমতি চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ক্ষমতাসীন জোটের সব দলের ঐকমত্য নিয়েই ইমরানকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছে সূত্র।

অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির খবর ছড়িয়ে পড়লে তার দলের সমর্থকরা রাস্তায় নেমে আসে। রোববার রাতে দেশজুড়ে বিক্ষোভ করে ইমরান খানের হাজার হাজার সমর্থক।