| |
               

মূল পাতা সারাদেশ জেলা বরিশালে শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে মহাসড়ক অবরোধ


বরিশালে শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে মহাসড়ক অবরোধ


রহমত ডেস্ক     21 August, 2022     09:17 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বক্তব্য প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেছে বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

আজ (২১ আগস্ট) রবিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের সিঅ্যান্ডবি রোড অবরোধ করে কয়েকশ শিক্ষার্থী। এতে মহাসড়কের কয়েক কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে যাত্রী ও সাধারণ মানুষ। তবে পলিটেকনিক ইনস্টিটিউট ও প্রশাসনের হস্তক্ষেপে এক ঘণ্টা পরে সড়ক ছাড়ে শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থী নাহিদ বলেন, বিগত ১২ আগস্ট ঢাকা পলিটেকনিক শিক্ষক সম্মেলনে চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে সময়সীমা কমিয়ে ৩ বছরে রুপান্তরের মন্তব্য করেন। আমরা তার এই মন্তব্যে উদ্বিগ্ন। আমরা মনে করি শিক্ষা মন্ত্রী অদূরদর্শীভাবে ডিপ্লোমা কোর্সের সময়সীমা কমানোর কথা ভাবছেন। এতে করে আমরা সঠিক শিক্ষা গ্রহণ করতে পারব না।

পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. রুহুল আমিন বলেন, শিক্ষার্থীরা আজ ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করেন। খবর পেয়ে আমি সেখানে গিয়ে তাদের যৌক্তিক এবং শান্তিপূর্ণ আন্দোলন করতে বলি। মানুষের দুর্ভোগ হয় এমন কোন কাজ না করার জন্য আহ্বান রাখি। শিক্ষার্থীদের সড়ক ছেড়ে স্মারকলিপি প্রদানসহ অন্যান উপায়ে তাদের দাবি তুলে ধরার জন্য বললে তারা সড়ক ছেড়ে দেন।

মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, শিক্ষার্থীরা তাদের দাবি বাস্তবায়নের জন্য সড়ক অবরোধ করেন। এতে কিছু সময়ের জন্য যানজটের সৃষ্টি হয়েছিল। তবে পুলিশ গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে উঠিয়ে দেন। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল বরিশাল বরিশাল সদর