| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই : গণতন্ত্র মঞ্চ


দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই : গণতন্ত্র মঞ্চ


রহমত ডেস্ক     21 August, 2022     09:09 PM    


দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে বলে দাবি করে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, আজকে দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই। এই সরকার বিদেশিদের কাছে দেশটাকে বিক্রি করে দিচ্ছে।

আজ (২১ আগস্ট) রবিবার বিকালে পল্টন মোড়ে এক বিক্ষোভ সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন। জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার ও দ্রব্যমূল্য কমানোর দাবিতে আগামী ২৭ আগস্ট জোটের বিক্ষোভ সমাবেশ ও পদযাত্রাকে সামনে রেখে নেতারা লিফলেট বিতরণ করেন। উপস্থিত ছিলেন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, 
 বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে মঞ্চের শরীক দল জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব বলেন, আওয়ামী লীগ জনগণের শত্রু। মানুষের প্রতি এদের কোনো দায়বদ্ধতা নেই। দেশের জনগণের প্রতি নেই কোনো সহমর্তিতা। দেশ স্বাধীন করেছি লুটপাট করে খাওয়ার জন্য নয়। বিদেশে টাকা পাচার করার জন্য নয়। এক মন্ত্রী বলেছেন- জনগণের গায়ে কাপড় আছে। কিন্তু আমি বলতে চাই- দুর্নীতি অত্যাচার নিপীড়নের কারণে জনগণ একদিন আপনাদের কাপড় খুলে নেবে।

তিনি আরো বলেন,পররাষ্ট্রমন্ত্রী সফরে যাওয়ার আগে সরকার প্রধানের সঙ্গে দেখা করে যান। শুধু তাই নয়, সেখানে গিয়ে কি বলবেন সেটাও সরকার প্রধানের কাছ থেকে অনুমতি নিয়ে যান। ফলে, পররাষ্ট্রমন্ত্রী যা বলেছেন, সেটার তার বক্তব্য নয়, সরকারের বক্তব্য। দেশের দায়িত্ব শুধু রাজনৈতিক দলের নয়, দেশকে বাচাঁনোর দায়িত্ব শুধু রাজনৈতিক দলের নয়, কর্মজীবী, পেশাজীবীসহ সর্বস্তরের মানুষকে এই সরকারকে রুখে দিতে আহ্বান জানান তিনি।