| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ পররাষ্ট্রমন্ত্রী তো আমা‌দের দ‌লের কেউ না : আব্দুর রহমান


পররাষ্ট্রমন্ত্রী তো আমা‌দের দ‌লের কেউ না : আব্দুর রহমান


রহমত ডেস্ক     20 August, 2022     03:30 PM    


পররাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, যে দল বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের মা‌টি ও মানুষের ভেতর দিয়ে গড়ে উঠেছে, বড় হয়েছে, সেই দল কখনও কোনো বিদে‌শি শ‌ক্তিনির্ভর হয়ে ক্ষমতায় যাওয়া বা টি‌কে থাকার নীতেতে বিশ্বাস করে না। এই দল সে‌টি আশাও করে না। পররাষ্ট্রমন্ত্রী তো আমাদের দলের কেউ না। আমাদের দল তার এই বক্তব্যে বিব্রত হওয়ার প্রশ্নই আসে না।

আজ (২০ আগস্ট) শ‌নিবার ধানম‌ণ্ডির ৩২ নম্ব‌রে ১৫ আগস্ট স্মরণে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির অনুষ্ঠান শে‌ষে সাংবা‌দিক‌দের মু‌খোমু‌খি হয়ে এমন কথা বলেন তি‌নি।

পররাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে আব্দুর রহমান বলেছেন, কথাবার্তায় এবং আচরণের ভেতর দিয়ে এমন কিছু বলবেন না যাতে দুষ্ট লোকেরা এর সু‌বিধা নিতে পারে। মানুষকে বিভ্রান্ত করতে পারে, সে ব্যাপারে তি‌নি সতর্ক থাকবেন। এতটুকুই তার কাছে আমাদের চাওয়া। 

আব্দুর রহমান বলেন, দেখুন পররাষ্ট্রমন্ত্রী সাম্প্রতিককা‌লে এক‌টি বক্তব্য নিয়ে আপনারা যে প্রশ্ন করেছেন— আমার প্রথম কথা‌টি হ‌চ্ছে, এটার ব্যাখ্যা তি‌নিই ভালো দি‌তে পারেন। কারণ মি‌ডিয়াতে-পত্রপ‌ত্রিকায় তার যে বক্তব্য এসেছে, সে ব্যাপারে হয়তো তার কথা থাকতে পারে। কিন্তু য‌দি ধরেই নিই মি‌ডিয়ায় যে কথা‌টি এসেছে, তি‌নি য‌দি কথা‌টি বলে থা‌কেন তাহলে আমি দলের পক্ষ থেকে আপনাদের স্পষ্ট করেই ব‌লি, এটি আমাদের দলের কোনো কথা না। আমাদের দল সবসময় মনে করে ভারত আমাদের অত্যন্ত ঘ‌নিষ্ট ও পরী‌ক্ষিত বন্ধু। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে তাদের অবদান আমরা কোনো অবস্থাতেই ভুলতে পারব না।