| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ৭৫ -এ বঙ্গবন্ধুকে হত্যার পেছনে ইন্ধন ছিল জিয়ার : মায়া


৭৫ -এ বঙ্গবন্ধুকে হত্যার পেছনে ইন্ধন ছিল জিয়ার : মায়া


রহমত ডেস্ক     20 August, 2022     03:27 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করেননি। তিনি মুখোশধারী ছিলেন। তার পরিবার খুনি পরিবার। ৭৫ -এ বঙ্গবন্ধুকে হত্যার পেছনে ইন্ধন ছিল জিয়ার। এরই ধারাবাহিকতায় তার স্ত্রী-পুত্র মিলে আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে ধ্বংস কর‍তে চেয়েছিল।

আজ (২০ আগস্ট) শনিবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তন ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত-নিহত পরিবারের সদস্যদের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মোল্লা মো. আবু কাউসারসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।

মায়া বলেন, আসন্ন নির্বাচন আওয়ামী লীগের বাঁচা-মরার নির্বাচন। তাই নেতা-কর্মীদের ঘরে ঘরে যেতে হবে। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। বিএনপিকে উচিত শিক্ষা দেওয়া দরকার। ২১ আগস্টের আহতরা ১৮ বছর ধরে শান্তিতে নেই। তাই, নির্বাচনের মাধ্যমে খালেদা জিয়াকে জবাব দেওয়া হবে। ২০০৪ সালে খালেদা-তারেকের নেতৃত্বে গ্রেনেড হামলা ছিল আ.লীগকে ধ্বংস করার সর্বোচ্চ পরিকল্পনা। এই খুনি পরিবারকে দেশে রাজনীতি করতে দেওয়া হবে না। এই খুনিদের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে। ২১ আগস্ট জাতি এবং আওয়ামী লীগের জন্য কলঙ্কের দিন। এটি ছিল আওয়ামী লীগের ঘুরে দাঁড়ানোর শপথ নেওয়ার দিন। সেদিন একটি বড় ট্রাক ও একটি টেবিল শেখ হাসিনাকে বাঁচাতে সহায়তা করেছিল। চিকিৎসার অভাবে ২২ জন মারা গিয়েছিলেন। ব্লাড ব্যাংকে তালা মেরে দিয়েছিল বিএনপি।