| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘সরকারের মৃত্যু ঘণ্টা বেজে গেছে, বেশি দিন টিকতে পারবে না’


‘সরকারের মৃত্যু ঘণ্টা বেজে গেছে, বেশি দিন টিকতে পারবে না’


রহমত ডেস্ক     20 August, 2022     03:34 PM    


নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমাদের দেশ প্রায় দেউলিয়া, ফরেন রিজার্ভ নেই, যা আছে প্রয়োজন অনুযায়ী কম। এজন্য আমরা বাইরের কাছে রিজার্ভ চাচ্ছি, ডলার চাচ্ছি। যা প্রকাশিত সত্য। তারা কি দেবে? কেউ দেওয়ার কথা বলেনি। এ সরকার যদি তার রিজার্ভ সমস্যা সমাধান করতে না পারে, জ্বালানি সমস্যা সমাধান করতে না পারে, জিনিসপত্রের দাম কমাতে না পারে তাহলে আজ অথবা কাল সরকারকে ক্ষমতা থেকে যেতেই হবে। তাই সরকারের মৃত্যু ঘণ্টা বেজে গেছে, বেশি দিন টিকতে পারবে না।

আজ (২০ আগস্ট) শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে নাগরিক ঐক্যের যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যোগদান অনুষ্ঠানে ৭জন বিভিন্ন স্তরের ব্যক্তি নাগরিক ঐক্যে যোগদান করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন,  নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুলল্লাহ কায়সার, রাজনীতিবিদ মো. আবু তাহের মাস্টার, শিক্ষক রাজনীতিবিদ হারুন অর রশিদ, ব্যবসায়ী ও সাবেক ছাত্রনেতা জাকির হোসেন তুহিন, মো. আনোয়ার হোসেন অ্যাডভোকেট জাকির হোসেন, ফিরোজ হাসান রনি, ইমরান হাসান কিরণ প্রমুখ।

শিক্ষামন্ত্রীর সমালোচনা করে মান্না বলেন, করোনাকালীন সময়েও এমন লাগাতার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। এখনো সেইরকম আবার সিদ্ধান্ত নিচ্ছে, যেখানে ইউরোপ, আমেরিকা করোনাকালীন সময়েও শিক্ষা প্রতিষ্ঠান চালু রেখেছে। এ জন্যই আমরা বলছি দেশ শ্রীলঙ্কার দিকে যাচ্ছে। এটা কিন্তু খুশি হয়ে বলছি না। শ্রীলঙ্কার দিকে গেলে ফিরে আসা সম্ভব না। এ জন্যই বলছি ভালো যদি চাও, এখনি যাও। না যদি যাও এমন এমন চিন্তা মাথায় আসে বলতে চাচ্ছি না। কীভাবে বিদায় করবো এখন বলছি না কিন্তু বিদায় করে দিবো সেই চেষ্টা করছি।

নাগরিক ঐক্যের উদ্দেশ্য সম্পর্কে মান্না বলেন, আমরা সেইরকম জায়গা তৈরি করছি, করবো যাতে আমরা বিজয় অর্জন করতে পারি। এ কাজটা খুব সহজ তা কিন্তু নয়; কেন না এত বড় সংকটে বাংলাদেশ ৫২ বছরে পড়েনি। বিরাজমান পরিস্থিতি যা তাতে রাস্তায় একটি লোকও আওয়ামী লীগের পক্ষে বলছে না। সুতরাং এখনই সময় সংঘবদ্ধ হয়ে পথে নামার। না হলে যতই অংক কষতে থাকেন, মিলাতে পারবেন না শেষ পর্যন্ত।