| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি লড়াই সংগ্রামে জনগণ বিজয়ী হবে: মির্জা ফখরুল


লড়াই সংগ্রামে জনগণ বিজয়ী হবে: মির্জা ফখরুল


রহমত ডেস্ক     12 August, 2022     12:47 PM    


দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য জনগণ যে লড়াই-সংগ্রাম করছে তাতে তারা অবশ্যই জয়ী হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  রাজপথে বিএনপিকে মোকাবিলা করা হবে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, ওটা তাদের পুরোনো কথা। বারবার তারা এসব কথা বলেছেন এবং পরাজিত হয়েছেন। এবারও দেশকে তাদের (আওয়ামী লীগ) হাত থেকে মুক্ত করবার জন্য যে সংগ্রাম চলছে তাতে জনগণ অবশ্যই জয়ী হবে।

শুক্রবার (১২ আগস্ট) সকালে খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর ৫৩তম জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানীতে তার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে আমরা জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৫৩তম জন্মদিন উপলক্ষে তার কবর জিয়ারত করেছি এবং পরম করুনাময় আল্লাহর কাছে তার রুহের মাগফিরাত কামনা করেছি। আল্লাহ তাকে যেন বেহেস্তে জায়গা দেন। তার পরিবার পরিজন বিশেষ করে তার মা খালেদা জিয়াকে এই শোক সহ্য করার ক্ষমতা আরও বাড়িয়ে দেন, সেই দোয়া করেছি।

বিএনপি মহাসচিব বলেন, আরাফাত রহমান কোকো একজন ক্রীড়ামোদি, ক্রিড়া সংগঠক ছিলেন। তিনি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। তিনি অতি অল্প সময়ের মধ্যে ক্রিকেটের উন্নয়ন-অগ্রগতির ভিত্তি স্থাপন করেছিলেন। শুধু ক্রিকেট নয়, তিনি ক্রীড়ার সব প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য চেষ্টা করেছেন। আমাদের এখানে যারা আছেন, তারা সবাই জানেন আরাফাত রহমান কোকো একজন নিরহঙ্কারী মানুষ ছিলেন। তিনি খেলাধুলাকে ভালোবাসতেন। তাকেও এই সরকার নির্মম নির্যাতনের মধ্যে দিয়ে হত্যা করেছে বলে আমি মনে করি।

তিনি বলেন, বর্তমান বিনাভোটের এই যে সরকার, যারা জনগণের ওপরে নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে; দেশনেত্রীকে বেআইনি ভাবে আটক করে রেখেছে। আমাদের নেতা তারেক রহমান যিনি আগামী দিনে আমাদের তরুণ প্রজন্মকে নেতৃত্ব দেবেন, তাকে একই ভাবে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা রয়েছে। এমনকি আরাফাত রহমান কোকোর বিরুদ্ধেও তারা মিথ্যা মামলা দিয়েছিল।