| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব শরিয়াহ বিরোধী কোনো আন্তর্জাতিক নির্দেশনা আমরা মানবো না : আফগান স্বরাষ্ট্রমন্ত্রী


শরিয়াহ বিরোধী কোনো আন্তর্জাতিক নির্দেশনা আমরা মানবো না : আফগান স্বরাষ্ট্রমন্ত্রী


মুসলিম বিশ্ব ডেস্ক     09 August, 2022     11:22 AM    


ইসলামী শরিয়াবিরোধী কোনো আন্তর্জাতিক আদেশ আফগানিস্তান মেনে নিবে না বলে জানিয়েছেন দেশটির ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানী। তিনি বলেন,  ইসলামি শরিয়া বিরোধী কোনো আন্তর্জাতিক নির্দেশনা আমরা কখনোই মানবো না। এ ধরনের কোনো আহ্বানে তারা সাড়া দেবো না।

শনিবার (৬ আগস্ট) আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে এক সমাবেশে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।  খবর তোলোনিউজ।

সিরাজুদ্দিন হাক্কানী বলেন, আমরা অনেক কিছুই মেনে নিই। কিন্তু সেটা ইসলামিক ও জাতীয় নীতির ওপর ভিত্তি করে। যদি কেউ ইসলামি শরিয়তের বাইরে কিছু মেনে নিতে বলেন, সেগুলো আমরা মেনে নেব না। যদি আমরা সেটা মেনেই নিতাম তাহলে ২০ বছর ধরে আমরা লড়াই করতাম না।

ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী এ সময়ে বিভিন্ন বিষয়ে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য আরও বেশি চেষ্টা চালিয়ে যেতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমরা এতে সফল হলে আমাদের আর আন্তর্জাতিক সহায়তার প্রয়োজন হবে না। যখন আমরা স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠব, তখন আমাদের আর বিশ্বের মুখাপেক্ষী হয়ে থাকতে হবে না।

ভাষণে সিরাজুদ্দিন হাক্কানী ইসলামিক আমিরাতের বাহিনীকে জনগণের সঙ্গে ভালো আচরণ করার নির্দেশনা দিয়ে বলেন, জনগণ আমাদের কাছ থেকে কী আশা করে? তারা আপনার এবং আমার কাছ থেকে ভালবাসা চায়, তারা ভাল নৈতিকতা চায়। আপনাদের সেসব প্রত্যাশা পূরণ করতে হবে।