| |
               

মূল পাতা জাতীয় কথা দিচ্ছি ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেব: মেয়র আতিক


কথা দিচ্ছি ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেব: মেয়র আতিক


রহমত ডেস্ক     03 August, 2022     09:57 PM    


ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন,  আপনারা যদি কোথাও ম্যানহোলের ঢাকনা খোলা, ফুটপাতে ময়লা, জলাবদ্ধতাসহ অন্য সমস্যা দেখেন দয়া করে ছবি তুলে ‘সবার ঢাকা’ অ্যাপে আপলোড করুন। আমাদেরকে জানান।  কথা দিচ্ছি আমরা ২৪ ঘণ্টার মধ্যে সেটা সমাধান করার ব্যবস্থা নেব।

বুধবার (৩ আগস্ট) রাজধানীর গুলশান-২ নগরভবনের আয়োজিত এক  অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র আরও বলেন, বিদ্যুৎ সাশ্রয়ে স্মার্ট এলইডি লাইট ব্যাপকভাবে কাজে লাগছে। লাইটগুলো ডিমিং করে রাত ৮টা-১২টা পর্যন্ত ৫০ শতাংশ এবং রাত ১২টা-৪টা পর্যন্ত ৬৫ শতাংশ বিদ্যুৎ সাশ্রয় করছি। বিদ্যুৎ সাশ্রয়ের জন্য আমরা বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি। কিন্তু ব্যাটারিচালিত রিকশা সেই বিদ্যুৎ অপচয় করছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনার মাধ্যমে ব্যবস্থা নেব।

মেয়র আতিক আরও বলেন, অনেকেই যেখানে-সেখানে গাড়ি পার্কিং করেন। এতে সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এই অবস্থান থেকে বেরিয়ে আসার জন্য গুলশান-বনানীতে পরীক্ষামূলক ভাবে ৫০০টি গাড়ি পার্কিংয়ের জন্য অন স্ট্রিট স্মার্ট পার্কিংয়ের ব্যবস্থা করা হবে।

সাংবাদিকের প্রশ্নের জবাবে ডিএনসিসি মেয়র বলেন, ঢাকা শহরে ২৮ হাজার রিকশার লাইসেন্স দেওয়া ছিল। কিন্তু এখন প্রায় ১০ লাখের বেশি রিকশা চলছে। এগুলো শৃঙ্খলার মধ্যে নেই, কোনো ডাটাবেজ নেই। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি আগের অনিবন্ধিত রিকশা তুলে দিয়ে নতুন করে কিউআর কোডযুক্ত দুই লাখ রিকশা নিবন্ধন দেব।

অনুষ্ঠান শেষে সেরার ভিত্তিতে সবাইকে ক্রেস্ট প্রদান করা হয়। এসময় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক খুরশীদ আলম, স্মার্ট হাটে অংশ নেয়া ছয়টি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা, বিকাশ, মাস্টারকার্ড, ভিসাসহ সংশিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধি, ছয়টি পশুর হাটের ইজারাদার, ডিএনসিসির কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।