| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য আওয়ামী লীগের রাজনৈতিক ভিত্তি নেই : মান্না


আওয়ামী লীগের রাজনৈতিক ভিত্তি নেই : মান্না


রহমত ডেস্ক     02 August, 2022     06:15 PM    


নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগের রাজনৈতিক ভিত্তি নেই। মানুষের এখন এমন অবস্থা তারা আওয়ামী লীগকেও বিশ্বাস করে না। আবার, বিরোধী দল হিসেবে বিএনপিকেও বিশ্বাস করে না। তারা বিকল্প চায়। আমরা সে চেষ্টা করছি।

আজ (২ আগস্ট) মঙ্গলবারবেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে গণসংহতি আন্দোলন আয়োজিত ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজনৈতিক প্রস্তাব শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, তারা জনশুমারি করল কিন্তু আমার কাছেই আসেনি। এখানে উপস্থিত অনেকের কাছেও যায়নি জনশুমারির টিম। ২ কোটি মানুষকে বাদ দেওয়ার কারণ কি হতে পারে? মাথাপিছু আয় বেশি দেখানো? তাছাড়া তো আর কোনো কারণ দেখছি না। গণতন্ত্র মঞ্চ নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটবে। এটি বিকল্প শক্তি হিসেবে গড়ে উঠবে। আমরা একটা পরিবর্তন চাই এবং মানুষকে সেটি বোঝাতে হবে। এই পরিবর্তন শুধু সরকারের পরিবর্তন না, রাষ্ট্র ব্যবস্থারও পরিবর্তন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, জাতীয় লীগের সভাপতি শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, জেএসডির শহিদুদ্দিন মাহমিদ স্বপন, গণসংহতি আন্দোলনের ফিরোজ আহমেদ, সাখাওয়াত হোসেন ভুইয়া, হাবীবুর রহমান রিজু প্রমুখ। রাজনৈতিক প্রস্তাব পাঠ করেন নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।