| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন ইসির সংলাপে মুসলিম লীগ; আসছে না এলডিপি ও বাসদ


ইসির সংলাপে মুসলিম লীগ; আসছে না এলডিপি ও বাসদ


রহমত ডেস্ক     25 July, 2022     11:15 AM    


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন-ইসির সংলাপের অংশ নিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ। কর্নেল অলির নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি-এলডিপি ও বজলুর রশিদ ফিরোজের নেতৃত্বাধীন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ ইসির এই আমন্ত্রণে সাড়া দিচ্ছে না।

আজ (২৫ জুলাই) সোমবার আলোচনায় সকাল সাড়ে ১০টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসির সঙ্গে আলোচনা শুরু করেন দলটির মহাসচিব কাজী আবুল খায়েরের নেতৃত্বে ১২ সদস্যে প্রতিনিধি দল । সংলাপে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্ব করছেন। অন্য চার নির্বাচন কমিশনারসহ ইসি সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা সংলাপে উপস্থিত রয়েছেন।

ইসির আজকের সংলাপের তালিকায় দেখা গেছে, বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বাংলাদেশ মুসলিম লীগ, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশের ওয়ার্কার্স পাটি, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এবং ৪টা থেকে ৫টা পর্যন্ত লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সাথে সংলাপ হওয়ার কথা থাকলেও বাসদ ও এলডিপি সংলাপে অংশগ্রহণ করবে না বলে জানিয়ে দিয়েছে।  

দল দুটি গণমাধ্যমকে জানিয়েছে, আমরা নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি করে আসছি দীর্ঘদিন ধরেই। কিন্তু সরকার দাবি মানেনি, বরং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দলীয় সরকারের অধীনে দুই বার নির্বাচন আয়োজন করেছে। তাই এবার আর কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবে না দল দুটি। একই ইস্যুতে দেশের অন্যতম বড় রাজনৈতিক দল বিএনপিও ইসির সংলাপে অংশ নেয়নি।