| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘সরকার কৃষকদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করছে’


‘সরকার কৃষকদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করছে’


রহমত ডেস্ক     22 July, 2022     07:25 PM    


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশে খাদ্যশস্যের উৎপাদন বৃদ্ধিতে ব্যাপকভাবে চাষাবাদ করতে বর্তমান সরকার কৃষকদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করছে। ইউরোপে চলমান যুদ্ধের কারণে বিশ্বে খাদ্যসঙ্কট দেখা দিতে এবং ভোজ্য তেল ও খাদ্যশস্য আমদানি কষ্টসাধ্য হয়ে উঠতে পারে। বর্ষার পানি নেমে যাওয়ার সাথে সাথে ভোজ্য তেলের জন্য সরিষার চাষ করতে হবে। একই জমিতে এরপর নির্দিষ্ট ধান চাষ করতে হবে। এজন্য সরকার প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে।

আজ (২২ জুলাই) শুক্রবার মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ভুক্ত পরিবারের জীবনমান উন্নয়ন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের বিশেষ শিক্ষা অনুদানের চেক, অসচ্ছল সংস্কৃতিসেবীর অনুকূলে কল্যাণ ভাতার চেক, দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

চাষীদের উদ্দেশে বলেন, কৃষি ও মৎস্য কর্মকর্তারা সরেজমিনে মাঠ পরিদর্শন পূর্বক খাদ্যশস্য ও মৎস্যের উৎপাদন বৃদ্ধিতে কৃষকদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করবেন। অন্যান্য দেশের তুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রেখেছেন। সরকারের পদক্ষেপের ফলে ইতোমধ্যে সয়াবিন তেলের দাম কমে এসেছে। বিশ্ববাজারে তেল ও গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে বর্তমানে বিদ্যুৎ উৎপাদনের ক্ষেত্রে সরকারকে বিপুল পরিমাণ ভর্তুকি দিতে হচ্ছে। মন্ত্রী সাময়িক সময়ের জন্য সবাইকে বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ারও আহবান জানান।

জুড়ীর উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম, এ, মোঈদ ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা এবং ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অসচ্ছল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩০টি পরিবারকে আর্থিক অনুদান, ৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপবৃত্তি বিতরণ, কৃষি বিভাগের উদ্যোগে ২ হাজার কৃষকের মাঝে ৫ কেজি করে ধানের বীজ ও ২০ কেজি করে সার এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের মাধ্যমে ২ জনকে সেলাই মেশিন প্রদান করা হয়। এর পূর্বে মন্ত্রী জায়ফর নগর উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে জুড়ী উপজেলায় বন্যা পরবর্তী জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার জুড়ী