| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি ওয়াসার সক্ষমতা বাড়াতেই পানির দাম বৃদ্ধি : স্থানীয় সরকারমন্ত্রী


ফাইল ছবি

ওয়াসার সক্ষমতা বাড়াতেই পানির দাম বৃদ্ধি : স্থানীয় সরকারমন্ত্রী


রহমত ডেস্ক     17 July, 2022     08:30 PM    


বর্তমানে ওয়াসার পানির মূল্য বাড়ানো যৌক্তিক বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, ওয়াসার সক্ষমতা বাড়াতে গিয়ে দেশের টাকা ছাড়াও বিদেশ থেকে ঋণ নিতে হয়েছে। এ ক্ষেত্রে দেখা যাচ্ছে- ২০২৪ সাল থেকে ঋণের সকল টাকা পরিশোধ করতে হবে। তাই ওয়াসার সক্ষমতা বাড়াতে পানির দাম বৃদ্ধি করা যৌক্তিক।

রোববার (১৭ জুলাই) সোনারগাঁ হোটেলে ঢাকা ওয়াসা ও ওয়াটারএইডের যৌথ সহযোগিতায় এলাকাভিক্তিক পনির মূল্য নির্ধারণ বিষয়ক টেকনিক্যাল স্টাডির (কারিগরি গবেষণা) ফলাফল উপস্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঋণের টাকা আমাদেরই পরিশোধ করতে হবে জানিয়ে মন্ত্রী বলেন, আমরা বলে আসছি ছোটবেলা থেকে- দশের লাঠি একের বোঝা। তাই আমরা গ্রাহকরা যদি ৫০-১০০ টাকা দেই, দেশ পাঁচ লাখ-কোটি টাকা থেকে মুক্তি হলো।

তিনি আরও বলেন, আমরা যখন বলি- আরও কোয়ালিটিপূর্ণ পানি চাই, তাহলে তো কোয়ালিটিপূর্ণ দাম দিতে হবে। এখন আমরা যে পদ্ধতিতে এগিয়ে যাচ্ছি, এখানে ৫০-১০০ টাকা সামর্থবানরা দেবেন। আমরা সবাই মিলে দেশের দায়িত্ব নিতে চাই। সেখানে আমাদের ভাগে খুব একটা পড়বে না। আর ভর্তুকি আমরা দেব, যারা অসহায় কিংবা সমস্যায় আছেন। তবে আমরা বলতে পারি দাম বেশি হবে না।