| |
               

মূল পাতা রাজনীতি সময় আর বেশি নেই, সরকারের পতন অবশ্যম্ভাবী : ফখরুল


সময় আর বেশি নেই, সরকারের পতন অবশ্যম্ভাবী : ফখরুল


রহমত ডেস্ক     12 July, 2022     06:08 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতা চিরস্থায়ী করার বাসনায় সরকার বিরোধী দলের নেতাদের হত্যা-নির্যাতন করছে। ক্ষমতার শেষ সময়ে এসে আওয়ামী লীগ এখন মরণ কামড় দিচ্ছে। ক্ষমতা হারানোর ভয়ে তাদের কাণ্ডজ্ঞান লোপ পেয়েছে। সময় আর বেশি নেই। এই সরকারের পতন অবশ্যম্ভাবী। সরকার ক্ষমতা চিরস্থায়ী করার প্রবল বাসনায় দলীয় সন্ত্রাসীদের দিয়ে পরিকল্পিতভাবে বিরোধী দলকে দমন করার হীন চক্রান্ত করছে। এরই অংশ হিসেবে ধারাবাহিকভাবে হত্যা, নির্যাতন ও চাপাতি দিয়ে কোপানোর কর্মসূচি গ্রহণ করেছে তারা।

আজ (১২ জুলাই) মঙ্গলবার দুপুরে যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধনীকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। এছাড়াও নিহত বদিউজ্জামান ধনীর আত্মার মাগফিরাত কামনা করে গভীর শোক প্রকাশ করেন বিএনপি মহাসচিব। একই সঙ্গে তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকারের প্রত্যক্ষ মদদে তাদের পালিত সন্ত্রাসীরা বিএনপিসহ বিরোধী নেতা-কর্মীদের একের পর এক হত্যা করছে। যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধনীকে নির্মমভাবে হত্যা করা তারই একটি নারকীয় উদাহরণ মাত্র। সহিংস রক্তপাতের মধ্য দিয়ে নিজেদের ক্ষমতাকে টিকিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। তবে আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, প্রতিটি হত্যাকাণ্ডেরই বিচার বাংলাদেশের মাটিতে হবে। বিরোধী দলীয় নেতা-কর্মীসহ সব বেআইনি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।