| |
               

মূল পাতা স্বাস্থ্য ডেঙ্গু দেশে আরো ৪ ডেঙ্গু রোগী হাসপাতালে


দেশে আরো ৪ ডেঙ্গু রোগী হাসপাতালে


স্বাস্থ্য ডেস্ক     10 July, 2022     06:29 PM    


দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে সবাই ঢাকার। এ নিয়ে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে ১০৯ জনে দাঁড়িয়েছে।

আজ (১০ জুলাই) রবিবার দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে বলা হয়েছে, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১০৯ জন রোগী ভর্তি। এরমধ্যে শুধু ঢাকায় ১০৫ জন। ঢাকার বাইরে ৪ জন। এই বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১ হাজার ৩৯৭ জন রোগী ভর্তি হয়েছেন। আর ছাড়া পেয়েছেন এক হাজার ২৮৭ জন। তাছাড়া এই বছর এখন পর্যন্ত একজন ডেঙ্গুতে মারা গেছে। চলতি মাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩০৮ জন। 

চলতি বছরে ১ জানুয়ারি থেকে ৮ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট এক হাজার ৩৭৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এক হাজার ২৫৪ জন। তবে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে গত ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। ২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জন মারা যান।