| |
               

মূল পাতা জাতীয় সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে কাজ করছে : খাদ্যমন্ত্রী


সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে কাজ করছে : খাদ্যমন্ত্রী


রহমত ডেস্ক     08 July, 2022     10:53 PM    


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে কাজ করছে। এটা বাস্তবায়নে সম্প্রীতির বন্ধন শক্তিশালী করতে সবাইকে একতাবদ্ধ হতে হবে। জগন্নাথদেব মানব কল্যাণে বছরে একবার ধরাধামে নেমে আসেন। মানব সেবার জন্য তিনি যে নির্দেশনা রেখেগেছেন তা অনুসরণ করলে বিশ্বে কোনো হানাহানি থাকবে না। সব ধর্মের মূল লক্ষ্য মানবকল্যাণ, সমাজের বিশৃঙ্খলা ও হানাহানি রোধ করতে হলে নিজের মনের কালিমা দূর করতে হবে। হিংসা বিদ্বেষ ভুলে মানব সেবায় আত্মনিয়োগে ভক্তদের প্রতি আহ্বান জানান তিনি।

শুক্রবার (৮ জুলাই) দুপুরে ঢাকায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসকন স্বামীবাগ আশ্রমের অধ্যক্ষ শ্রী চারু চন্দ্র দাস ব্রক্ষচারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ, ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলের সাবেক প্রাধাক্ষ্য ড. অসীম সরকার, বিশিষ্ট সাংবাদিক বাসুদেব ধর এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রমেন মন্ডল। স্বাগত বক্তব্য দেন ইসকনের পরিচালক শুভ নিতাই দাস ব্রক্ষচারী।

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব ২০২২ শুরু হয় ১ জুলাই। উল্টোরথ যাত্রার মাধ্যমে অনুষ্ঠানমালা আজ (শুক্রবার) শেষ হয়। আট দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল হরিনাম সংকীর্তন, বিশ্ব শান্তি ও মঙ্গল কামানায় অগ্নিহোত্র যজ্ঞ, মহাপ্রসাদ বিতরণ, আলোচনা সভা, পদাবলী কীর্তন, আরতি কীর্তন, ভাগবত কথা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শ্রীমদ্ভাগবত গীতা পাঠ, ধর্মীয় চলচ্চিত্র প্রদর্শন ও ধর্মীয় নাটক মঞ্চায়ন। উল্টোরথ যাত্রার উদ্বোধন করেন ভারতের মায়াপুর শ্রীধামের শ্রীমৎ ভক্তি বিজয় ভাগবত স্বামী মহারাজ।