| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত


দেশে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত


রহমত ডেস্ক     08 July, 2022     05:43 PM    


দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৬১১ জন।

শুক্রবার (৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এর আগে গতকাল (বৃহস্পতিবার) তিনজনের মৃত্যু এবং ১ হাজার ৭৯০ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল।

বিজ্ঞপ্তির তথ্য মতে, ২৪ ঘণ্টায় ৯ হাজার ৫৯৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ৫৮০টি নমুনা। এরমধ্যে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৬১১ জনের। মৃত্যু হয়েছে সাত জনের। সুস্থ হয়েছেন ৮৯০ জন।

নতুন পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৮২ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু সাত জনের মধ্যে ঢাকায় পাঁচজন এবং রাজশাহী ও খুলনায় একজন করে মারা গেছেন। মৃতদের চারজন পুরুষ, তিনজন নারী।

দেশে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৮৮ হাজার ১০১ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৯৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ১১ হাজার ৩৬৭ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।