| |
               

মূল পাতা সারাদেশ ঈদের রাতেই কোরবানির সব বর্জ্য অপসারণ করা হবে : রাসিক মেয়র


ঈদের রাতেই কোরবানির সব বর্জ্য অপসারণ করা হবে : রাসিক মেয়র


রহমত ডেস্ক     08 July, 2022     11:28 AM    


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ঈদুল আযহার দিবাগত রাতের মধ্যেই নগরের কোরবানির সব বর্জ্য অপসারণ করা হবে। এ জন্য নির্দিষ্ট স্থানে কোরবানির পশুজবেহকরণ এবং পরবর্তীতে বর্জ্য অপসারণ কার্যক্রমে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন।  দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরের দিকে নগর ভবনের সিটি হল সভাকক্ষে  রাসিকের ‘নির্দিষ্ট স্থানে কোরবানির পশুজবেহকরণ ও দ্রুত বর্জ্য অপসারণ’ বিষয়ক সভায় তিনি এসব কথা বলেন।  রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহবুবুল হক, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু।

রাসিক মেয়র বলেন, নগরবাসীর প্রয়োজনে কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা-০১৭৪০০০৩০৪০, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং-০১৭১৩০৯৮৯৫৬ ও অফিস সহকারী-০১৭১৬৪০৮০৭১ দায়িত্ব পালন করবেন। সহায়তা চেয়ে ঈদের দিন বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত কন্ট্রোল রুমে যোগাযোগ করা যাবে। সবার সহযোগিতা পেলে গতবারের মতোই এবারও ঈদের রাতের মধ্যেই আমরা কোরবানির সব বর্জ্য অপসারণ করতে সক্ষম হব।

তিনি আরো বলেন, নগরবাসীসহ সবার সহযোগিতায় রাজশাহী এক অনন্য উচ্চতায় পৌঁছে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন সভায় উল্লেখ করেন কীভাবে রাজশাহী সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, তা দেখতেও বলেন। নগরবাসীর আন্তরিক সহযোগিতায় অন্যান্য সিটি করপোরেশনের তুলনায় রাসিকের স্বাস্থ্যসেবা, পরিবেশ উন্নয়নসহ সব ক্ষেত্রে অনন্য অবদান রেখে চলেছে। ইপিআই কার্যক্রমে পরপর দশবার দেশসেরা। পরিবেশ উন্নয়নে দ্বিতীয়বারের মতো এ বছরও জাতীয় পরিবেশ পদক লাভ করেছে। দেশি-বিদেশি সবার নিকট ইতোমধ্যে রাজশাহী পরিচ্ছন্ন সবুজ ও নির্মল বায়ুর শহর হিসেবে পরিচিতি লাভ করেছে। আর এটি সম্ভব হয়েছে আপনাদের আন্তরিক প্রচেষ্টার ফলে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল বরিশাল বরিশাল সদর